ভারতে আবারো বাড়ল দৈনিক আক্রান্তের হার

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১২:২৪

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে চল মহামারি যেন ভারতের উপরে জেঁকে বসেছে। গত দুই দিন ধরে কিছুটা কম থাকলেও আজ বুধবার দেশটিতে নতুন করে ৯২ হাজার ৫৯৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯০ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ২ হাজার ২১৯ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫২৮ জনের। গত দুই দিন ধরে আক্রান্ত ১ লক্ষের নীচে থাকলেও দৈনিক মৃত্যু ২ হাজারের ওপরেই থাকছে। মৃত্যহারে দেশটি এখন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই রয়েছে।

তিন সপ্তাহেরও বেশি সময় ধরে দৈনিক যত মানুষ দেশটিতে নতুন করে আক্রান্ত হচ্ছেন, তার থেকে সুস্থ হচ্ছেন অনেক বেশি। ফলে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। আপাতত ভারতে সক্রিয় রোগী রয়েছেন ১২ লক্ষ ৩১ হাজার ৪১৫ জন। এর পাশাপাশি দেশের দৈনিক সংক্রমণের হারও কমছে। গত দুই দিন ধরে যা ৫ শতাংশের নীচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৮৫ হাজারের কিছুটা বেশি।

গত ২৪ ঘণ্টায় সাড়ে ২৭ লাখের বেশি জনের শরীরে টিকা প্রয়োগ করা হয়েছে। জানুয়ারিতে টিকা কার্যক্রম শুরু হওয়ার পর দেশটিতে মোট টিকা দেওয়া হয়েছে ২৩ কোটি ৯০ লাখের বেশি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত