দিল্লিতে এখনো ৭০০ জন নিখোঁজ: মমতা

প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৬:৫১

সাহস ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সহিংস বিক্ষোভের পর এখনো ৭০০ জন নিখোঁজ রয়েছে বলে দাবি করেছেন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বঙ্গোপাধ্যায়। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বুধবার (৪ মার্চ) রাজ্যের দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর এলাকায় দলের কর্মীদের উদ্দেশে তিনি এমন দাবি করেন।

মমতা বলেন, দিল্লির অবস্থা মর্মান্তিক। সেখানে লাশের স্তুপ হয়ে গেছে। অনেক মানুষ গৃহহীন হয়েছে। নর্দমা থেকে মরদেহ উদ্ধার করা হচ্ছে। ৭০০ মানুষ এখনো নিখোঁজ রয়েছে।

দিল্লির ঘটনাকে "গণহত্যা" উল্লেখ করে তিনি বলেন, এই ঘটনাকে দাঙ্গা বলে আড়াল করা হলেও, এটা প্রকৃতপক্ষে গণহত্যা। এটাকে কখনোই দাঙ্গা বলবেন না। সব স্থানে এটিকে গণহত্যা বলে প্রচারণা চালান।

কলকাতায় ক্ষমতাসীন বিজেপির কিছু সমর্থকদের "গুলি করো" স্লোগানের সমালোচনা করেন মমতা বলেন, রাস্তার ওপর তারা কীভাবে 'গুলি করো' বলে চিৎকার করার সাহস পায়?

প্রসঙ্গত, দিল্লিতে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সহিংস বিক্ষোভে একজন পুলিশ সহ অন্তত ২০ জন নিহত হন। ওই আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে এ সংঘর্ষে আহত হন শতাধিক লোক। দিল্লিতে গত কয়েক দশকে এরকম সহিংসতা আর দেখা যায়নি। উত্তর পূর্ব দিল্লির বহু বাড়িঘর ও দোকানপাটে আগুন দেয়া হয়েছে এবং কিছু এলাকা সহিংসতার ফলে যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত