নাগরিকত্ব পেলে বাংলাদেশের অর্ধেক মানুষ ভারতে চলে আসবে

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৯

সাহস ডেস্ক

নাগরিকত্বের প্রতিশ্রুতি পেলে বাংলাদেশের অর্ধেক মানুষ ভারতে চলে আসবে বলে মন্তব্য করেছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি। তিনি বলেন, ভারতে আসার জন্য বাংলাদেশিরা মুখিয়ে আছে। নাগরিকত্বের প্রতিশ্রুতি পেলে সে দেশ অর্ধেক খালি হয়ে যাবে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) ভারতের সংবাদমাধ্যম এইসময়ের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার হায়দ্রাবাদে সন্ত রামদাস জয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোদী মন্ত্রিসভার এ সদস্য। এসময় অনুষ্ঠান মঞ্চ থেকেই বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিরোধিতার জন্য তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওসহ বিরোধীদের তীব্র সমালোচনা করেন তিনি। এই আইন দেশের ১৩০ কোটি নাগরিকের বিরোধী বলে কেসিআর যে দাবি করেছেন তা প্রমাণ করার চ্যালেঞ্জও ছুঁড়ে দেন মোদী সরকারের এই মন্ত্রী।

ওই অনুষ্ঠানে কিষাণ রেড্ডি বলেন, ভারতীয় নাগরিকত্বের প্রতিশ্রুতি পেলে অর্ধেক বাংলাদেশি ভারতে চলে আসবে। সে দেশের অর্ধেক খালি হয়ে যাবে। তার পরের দায়িত্ব কে নেবেন? কেসিআর (তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী)? নাকি রাহুল গান্ধী?

তিনি আরও বলেন, বিরোধীরা অনুপ্রবেশকারীদের নাগরিকত্বের দাবি জানাচ্ছে। দেশের ১৩০ কোটি নাগরিকের মধ্যে একজনের বিরুদ্ধেও যদি CAA-তে কিছু বলা হয়ে থাকে কেন্দ্রীয় সরকার তা পর্যালোচনা করতে প্রস্তুত, তবে তা কখনই পাকিস্তানি বা বাংলাদেশি মুসলিমদের জন্য নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত