তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইশতেহার প্রকাশ

প্রকাশ : ২৮ মার্চ ২০১৯, ১৩:১৬

সাহস ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনের পশ্চিমবঙ্গ সরকারের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস দলীয় ইশতেহার প্রকাশ করেছে। এতে মোদী সরকারের বেশ কিছু দুর্নীতি এবং অর্থনৈতিক সিদ্ধান্তের বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত ছাড়াও, রাজ্য এবং দেশজুড়ে উন্নয়নমূলক কর্মসূচি ঘোষণা করেন দলটির সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে একে মানুষ ঠকানোর ইশতেহার বলে দাবি করেছেন রাজ্য বিজেপি নেতৃত্ব।

ভারতে লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে ৪২ আসনে দলীয় প্রচারণা শুরু করে তৃণমূল কংগ্রেস। এবার নির্বাচনী ইশতেহার প্রকাশেও সবার চেয়ে এগিয়ে রইল দলটি। বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দলীয় ইশতেহার তুলে ধরেন তিনি। এ সময় বিজেপি সরকারকে কটাক্ষ করেও বক্তব্য দেন মমতা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ছাত্র-মহিলা, কৃষক থেকে শ্রমিক সর্বধর্ম সমন্বয় একতা, ঐক্য, কালচার ইন্ডাস্ট্রি সবকিছুই গুরুত্ব রেখেছি আমরা। 

এদিকে মমতার এই ইশতেহারকে মানুষ ঠকানোর ইশতেহার বলে দাবি করে রাজ্য বিজেপির নেতারা বলছেন, তর্কের খাতিরে রাজ্যের ৪২ আসন পেলেও প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন অধরাই থাকবে মমতার।

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা বলেন, যে ভাঙ্গরকে ঠিক করতে পারলো না সে কাশ্মীর সমস্যা সমাধান করে দিবে। এ কারণে আমি বলতে চাই যে মমতা ব্যানার্জীর বুঝা উচিত এটা রাজ্য বিধান সভার নির্বাচন নয় এটা প্রধানমন্ত্রীর নির্বাচন। প্রধানমন্ত্রীর গদির স্বপ্ন দেখা যায় প্রধানমন্ত্রীর গদিতে বসতে গেলে যে সামর্থ্য দরকার তা মমতার নেই।

এদিকে রাজ্য বামফ্রন্ট বুধবার কংগ্রেসের সঙ্গে জোট না করে এককভাবে ৪২ আসনে তাদের প্রার্থী ঘোষণা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত