গান্ধীজির খুনিদের থেকে দেশপ্রেম শিখব না: মমতা

প্রকাশ | ০৮ মার্চ ২০১৯, ১৪:৩০

অনলাইন ডেস্ক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, তাঁর বাবা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছিলেন। তাই যারা গান্ধীজিকে খুন করেছে, তাদের থেকে তিনি দেশপ্রেম শিখবেন না। এ ভাবেই বিজেপি ও আরএসএসের নাম না করে আক্রমণ করেন বাংলার মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা হিন্দুস্তানি এটা আমাদের গর্ব। আমরা ভারতবর্ষের মানুষ এটা আমাদের গর্ব। বাংলার মাটিতে আমি জন্মগ্রহণ করেছি এটা আমার গর্ব। দেশমাতৃকা আমার গর্ব। আমার বাবা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছিলেন। আমি দেশপ্রেমের শিক্ষা তাদের থেকে নেব না যারা গান্ধীজিকে খুন করেছে।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর মোদী সরকার ‘দেশপ্রেম’ নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করেন মমতা। তাঁর কথায়, দেশের লোক প্রকৃত সত্য জানতে পারছে না। এর জন্য যা ইচ্ছে শাস্তি দিতে পারি। সাধারণ নাগরিক হিসেবে কথা বলার অধিকার আমার আছে।

মুখ্যমন্ত্রী আরও বলেন, কেউ প্রশ্ন করলেই তাঁকে দেশদ্রোহী বানিয়ে দিচ্ছে। পাকিস্তানি বানিয়ে দিচ্ছে। উল্লেখ্য, পাকিস্থানের বালাকোটে এয়ার স্ট্রাইকের মমতা জানতে চেয়েছিলেন, এয়ার স্ট্রাইকে কত জন ও কারা মারা গেছে? এ ব্যাপারে কোনও তথ্যই দেয়নি কেন্দ্রীয় সরকার। বিদেশি সংবাদমাধ্যমগুলিও দাবি করছে, একজন আহত হয়েছে। আসল সত্যটা কী? বোমাটা ঠিক জায়গায় পড়েছিল তো? মমতার এহেন মন্তব্যে তাঁকে নিশানা করে বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, পাকিস্তানের সুরে কথা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতার পাল্টা জবাব, আমরা দেশের পক্ষে। আমরা জনগণের পক্ষে। আমরা মানুষের। কিন্তু আমরা মোদীবাবুর বিপক্ষে। উনি প্রধানমন্ত্রী পদের লজ্জা। পাশাপাশি, সঠিক তথ্য তুলে ধরা হচ্ছে না বলে তৃণমূল নেত্রী এদিন বেশ কিছু জাতীয় স্তরের টিভি চ্যানেলেরও সমালোচনা করেন।