নিরাপদ সড়কের দাবিতে নিউ ইয়র্কে মানববন্ধন

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১১:৪৮

সাহস ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। নিউ ইয়র্ক অঞ্চলের দক্ষিণ এশিয়ানদের অধিকার ও মর্যাদা নিয়ে কর্মরত স্বেচ্ছাসেবী সংস্থা ‘দেশিজ রাইজিং আপ অ্যান্ড মুভিং’ (ড্রাম)-এর ব্যানারে অনুষ্ঠিত হয় এ কর্মসূচি।

শুক্রবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় এ মানববন্ধন করেছে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুতে ক্ষোভ-বিক্ষোভের প্রেক্ষাপটে গণপরিবহনের অব্যবস্থাপনার জন্য নৌ-মন্ত্রীকে দায়ী করা হয় এ মানববন্ধন থেকে। একইসাথে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়িত করার স্বার্থেই দুর্ঘটনার জন্যে দায়ী সকলকে আদালতে সোপর্দ করার কথা বলা হয়।

ড্রামের সংগঠক কাজী ফৌজিয়ার সার্বিক তত্ত্বাবধানে এ মানববন্ধনে সংহতি জানিয়ে স্থানীয় কমিউনিটি বোর্ড মেম্বার ওসমান চৌধুরী বলেন, নিরাপদ সড়কের দাবি শুধুমাত্র ছাত্র-ছাত্রীদের নয়, সমগ্র জনগোষ্ঠীর। এতদসত্ত্বেও সংশ্লিষ্টরা কেন এ নিয়ে টালবাহানা করছে, তা সত্যি বিস্ময়ের ব্যাপার। আমাদের সন্তানেরা রাস্তায় নেমে ট্রাফিক এজেন্টের কাজ করছে। এর পরও দায়িত্বশীলরা কেন লজ্জিত হয়ে দুর্ঘটনা প্রতিরোধে জোরালো ভূমিকায় অবতীর্ণ হচ্ছে না?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত