লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশ | ২৬ মার্চ ২০২৩, ১৩:১২

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার (২৬ মার্চ) সকালে সূর্যোদয়ের সাথে সাথে (৫টা ৫৫ মিনিটে) লক্ষ্মীপুর কালেক্টরেট ভবন প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পণ করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসাইন আকন্দ, পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহবুবুল আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপুসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে শহরের বাগবাড়ীস্থ গণকবরে শহীদদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও পুস্পার্ঘ্য অর্পণ করা হয়। 

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৮টায় জেলা স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে পবিত্র মাহে রমজান থাকায় সীমিত পরিসরে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়েছে।

এছাড়াও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতিয় দিবস উদযাপন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দিনভর জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানান অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করছে।

সাহস২৪.কম/এএম.