জাবিতে ছাত্রলীগ নেতাকে হামলার ঘটনায় পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১৫:৩২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক শিক্ষার্থী সাইফুল ইসলাম বাদলকে রড, ছুরি, রামদা দিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ড।

বহিষ্কৃতরা হলেন- ইমরুল হাসান অমি (আইন ও বিচার), আহমেদ গালিব (বাংলা ৪৭), মো. কাইয়ুম হাসান (দর্শন ৪৭), মো. আরিফুল ইসলাম (দর্শন- ৪৭), তানভীরুল ইসলাম (প্রাণিবিদ্যা-৪৭)। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফের সভাস্থল ত্যাগ করার পরে এই ঘটনা ঘটে।

ঘটনা সূত্রে জানা যায়, প্রধান অতিথি মাহবুবুল আলম হানিফের বক্তব্য শেষে জহির রায়হান মিলনায়তন থেকে বের হচ্ছিলেন বাদল। এসময় তার উপর ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা রড, ছুরি, রামদা দিয়ে অতর্কিত হামলা চালায়। হামলার ফলে মাথায় আঘাত পাওয়ার সাথে সাথে মেঝেতে পড়ে যান তিনি। এতে তার মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়।

পরে ঘটনাস্থলে রবীন্দ্রনাথ ঠাকুর হলের নেতাকর্মীরা ছুটে গেলে অভিযুক্তরা পালিয়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। এসময়, তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেলে ভর্তি করেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম ফিরোজ-উল হাসান বলেন, ‘বাদলের মাথা ফাটানোর অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া এ ঘটনাসহ গতকালের সাংবাদিক হেনস্তার ঘটনা তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ১০ কার্য দিবসের মধ্যে চূড়ান্ত রিপোর্ট জমা দিবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

সাহস২৪.কম/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত