হোমনায় চাঁদাবাজ, সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১২:২৬

হারুন অর রশিদ, হোমনা

কুমিল্লার হোমনায় চাঁদাবাজ, সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) হোমনা-মুরাদনগর সড়কের ঘারমোড়া বাজারে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ফতেরকান্দি, ভবানীপুর, হুজুরকান্দি ও ঘারমোড়াসহ কয়েক গ্রামের কয়েকশ লোক অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে তারা ওই সড়কে একটি বিক্ষোভ মিছিল করেন।

তারা অভিযোগ করে বলেন, গত ২৪ জানুয়ারি সিরামিকস ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন ব্যবসায়ের পাওনা টাকা উত্তোলন করে ঘারমোড়া বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে ফিরছিলেন। পথে উপজেলার কাশিপুর গ্রামের ব্রিজের দক্ষিণ পাশের রাস্তায় ফয়সাল, রায়হানসহ মুখোশধারী আরও ৩-৪ জন তার গতিরোধ ও পিটিয়ে টাকা পয়সাসহ ব্যবহৃত মোটর সাইকেলটি ছিনিয়ে নেয়।

বর্তমানে সালাউদ্দিন ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ওই দিনই প্রতিষ্ঠানের মালিক মো. দুলাল মিয়া ফয়সাল ও রাসেলসহ অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি  করে হোমনা থানায় একটি লিখিত অভিযোগ দেয়।

মানববন্ধনে বক্তারা এদেরকে এলাকায় চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বলে অভিযোগ করেন। তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। 

এতে বক্তব্য রাখেন আহত সালাউদ্দিনের মা নাছিমা বেগম, ছোট বোন তানজিনা আক্তার, নানাী জোহরা বেগম, ভগ্নিপতি ব্যবাসায়ী হুজুরকান্দি গ্রামের দুলাল মিয়া, ফতেরকান্দি গ্রামের মো. শাহ আলম প্রমুখ।

এ ব্যাপারে হোমনা থানার ইন্সপেক্টর (তদন্ত) রিপন বালা বলেন, আমরা তাৎক্ষণিকভাবে মোটর সাইকেল উদ্ধার করে তাদের জিম্মায় দিয়েছি। বিষয়টি তারা আপোষ মীমাংসার কথা বলে চলে গেছেন।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত