লক্ষ্মীপুরে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৮:১৪

কর্মস্থলে সাংগঠনিক মিটিংয়ে উপস্থিত থেকেও একটি মারামারির মামলার আসামি হতে হয়েছে লক্ষ্মীপুর সদর উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন পাটোয়ারীকে। তাকে মামলার আসামি করার প্রতিবাদ জানিয়েছেন সদর উপজেলা দলিল লেখক সমিতির নেতারা। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে সমিতির কার্যালয়ে প্রতিবাদ সভার আয়োজন করে সংগঠনটির নেতৃবৃন্দ। এতে হয়রানি করার উদ্দেশে জামাল উদ্দিনকে মামলার আসামি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

জানা গেছে, গত ২৩ জানুয়ারি বিকালে সদর উপজেলার মিয়ার রাস্তার মাথায় আনাস কামাল নামে এক আইনজীবীকে মারধরের ঘটনায় পরদিন তার ভাই ওসমান গনি বাদি হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মালমায় পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিয়াজ উদ্দিন পাটওয়ারী রাজুকে প্রধান করে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করা হয়। এতে সদর উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিনকে ৫ নম্বর বিবাদী করে হামলায় জড়িত ছিল বলে অভিযোগ করা হয়। তিনি অভিযুক্ত আসামি ওয়ার্ড কাউন্সিলর রিয়াজ উদ্দিনের পিতা। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে দলিল লেখক সমিতির সভাপতি হাছান আহমেদ বলেন, মামলায় উল্লেখিত ২৩ জানুয়ারি বিকালের ঘটনার সাথে জামাল উদ্দিন জড়িত ছিল না। ওইদিন আমাদের বার্ষিক সভা এবং সংগঠনের নির্বাচন কেন্দ্রীক প্রস্তুতি সভার মিটিং ছিল। সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত জামাল উদ্দিন মিটিংয়ে উপস্থিত ছিলেন। সভার সঞ্চালনার দায়িত্ব ছিলেন তিনি। কিন্তু তাকে হয়রানি এবং সমাজে বিতর্কিত হেয় করার উদ্দেশে মিথ্যে অভিযোগ তুলে মামলার আসামি করা হয়েছে। এতে সংগঠনের পক্ষ থেকে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মামলার এজাহার থেকে জামাল উদ্দিনকে অব্যাহতির দাবি জানিয়েছেন দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ ও সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা দলিল লেখক সমিতির সহ-সভাপতি আব্দুল মালেক ভুঁইয়া, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বাবুল, সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত