গোপন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ১৮:৪৪

সাহস ডেস্ক

জামালপুর সদর উপজেলার কানিল গ্রামের  নিরব নামে এক তরুণ এর বিরুদ্ধে এক কিশোরীর ব্যাক্তিগত গোপন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে জামালপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কিশোরী। শনিবার (২১ জানুয়ারি) সকালে ঐ কিশোরী এই অভিযোগ করেন। ভুক্তভোগী কিশোরীর পরিবার সূত্র এবং অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১৭ জানুয়ারি অভিযুক্ত নিরব তার ফেসবুক আইডি Smd nirob mia থেকে ভুক্তভোগীর চাচাতো ভাই এর মেসেঞ্জারে তার ( ভুক্তভোগীর) একটি অশ্লীল ছবি পাঠায়, তার আগে গত বছরের ২৯ ডিসেম্বর ভুক্তভোগীর ছবি ফেসবুকে ছেড়ে দিয়ে ভাইরাল করার হুমকি দেয়। অশ্লীল ছবিটি এলাকার অসংখ্য উঠতি বয়সী ছেলেদের মোবাইলে ছড়িয়ে পড়লে ভুক্তভোগী কিশোরী ও তার পরিবারের সদস্যরা সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগী। এর প্রতিকার চেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চেয়েছেন তিনি।

কানিল গ্রাম ঘুরে, এলাকাবাসী এবং নিরবের সহপাঠী সূত্রে জানা গেছে, গত ১৭ জানুয়ারি ভুক্তভোগী কিশোরীর ব্যাক্তিগত গোপন ছবি নিরব তার ফেসবুক ফ্রেন্ড শান্ত এর মেসেঞ্জারে পাঠায়, এরপর এসব ছবি অনেকের মেসেঞ্জারে ছড়িয়ে পড়লে এই বিষয়টি সামাজিকভাবে মীমাংসার চেষ্টা করে এলাকার মাতব্বররা। নিরবের বাড়ীতে গিয়ে তাকে পাওয়া যায়নি, তবে তার মা এসব অস্বীকার করেন।

এদিকে নিরবের মেসেঞ্জারে সাংবাদিক পরিচয় না দিয়ে যোগাযোগ করলে নিরব অভিযোগ স্বীকার করে বলেন, তিনি একটা ভুল করেছেন। অভিযুক্ত নিরবের সমবয়সী ও সহপাঠীদের সাথে কথা হলে তারা জানান, নিরব এই ঘটনা ঘটিয়ে তার বোনের বাড়ী সরিষাবাড়ী উপজেলায় চলে গেছে। জামালপুর সদর থানার এসআই  ও মামলার তদন্তকারী কর্মকর্তা আলমগীর মনসুর জানান, অভিযোগের তদন্ত চলছে, তদন্ত শেষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত