শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবার ক্ষমতায় আসব: কবির বিন আনোয়ার

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ১৯:২৮

সাহস ডেস্ক

এখনও ষড়যন্ত্র থামেনি জানিয়ে সদ্য অবসরে যাওয়া মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেছেন, মনে রাখতে হবে শত্রু ভয়ংকর। তবে আগামী দিনে সব ষড়যন্ত্র মোকাবিলা করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবার ক্ষমতায় আসব। জনগণই আমাদের রায় দেবে। আর আমাদের সেভাবেই কাজ করতে হবে।শনিবার (১৪ জানুয়ারি) বিকালে সিরাজগঞ্জ শহরের মুক্তির সোপান চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় এসব কথা বলেন কবির বিন আনোয়ার। এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের ফুলেল সংবর্ধনায় সিক্ত হন তিনি।

কবির বিন আনোয়ার বলেন, পাকিস্তানি কারাগার থেকে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু একটি যুদ্ধবিধ্বস্ত দেশে ফিরে এলেন। শূন্য হাতে তিনি এ দেশের হাল ধরেছিলেন। মাত্র সাড়ে তিন বছরের মধ্যে তিনি সংবিধান দিলেন। দেশকে গড়ে তোলার কাজে মনোনিবেশ করলেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীয় ও আন্তর্জাতিক চক্রের ষড়যন্ত্রে তাঁকে সপরিবার হত্যা করা হয়।

কবির বিন আনোয়ার বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে সত্যিকারের রাজনীতিবিদদের জন্য রাজনীতি কঠিন করে তুললেন। টোকাইদের হাতে অস্ত্র তুলে দেওয়া হয়েছিল। আবার শুরু হলো হত্যা, খুন, ষড়যন্ত্র আর লুটপাটের রাজনীতি। সর্বহারা পার্টি প্রকাশ্যে মিটিং করতে লাগল। মুক্তিযুদ্ধের স্বপক্ষের নেতা-কর্মীদের ওপর হামলা চলল। একটি অন্ধকার যুগে দেশকে নেওয়া হয়েছিল। সেই অন্ধকারের মধ্যে আলোকবর্তিকা হয়ে এলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তার পর থেকে ৪০-৪২ বছর ধরে তিনি এ দেশের গরিব-দুঃখী মানুষের জন্য কাজ করে চলেছেন।

কবির বিন আনোয়ার বলেন, মা, বাবা, ভাইদের হারিয়ে সবকিছু ছেড়ে শেখ হাসিনা তাঁর বাবার আরাধ্য কাজ শেষ করার জন্য জীবন উৎসর্গ করেছেন। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। বিশ্বের বুকে রোলমডেল হিসেবে পরিচিত হয়েছে। কিন্তু ষড়যন্ত্র বন্ধ হয়নি। তাঁকে হত্যার জন্য বারবার চেষ্টা হয়েছে, আজও হচ্ছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সামাদ তালুকদার, সংসদ সদস্য আবদুল আজিজ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ বিশ্বাস, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিমল কুমার দাস, ইসহাক আলী, পৌর মেয়র সৈয়দ আবদুর রউফ মুক্তা প্রমুখ।

কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের সম্ভ্রান্ত পরিবারে ১৯৬৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রতু রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ১৭ বছর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মা প্রয়াত সৈয়দা ইসাবেলা একুশে পদকপ্রাপ্ত একজন খ্যাতনামা লেখিকা। কবির বিন আনোয়ার নিজেও ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। সর্বশেষ চলতি বছরের ৩ জানুয়ারি মন্ত্রিপরিষদ সচিবের পদ থেকে অবসরগ্রহণ করেন। ৫ জানুয়ারি তিনি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলীয় নির্বাচন কমিটির কো-চেয়ারম্যানের চেয়ারে বসেন। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও তাকে গুরুত্বপূর্ণ ওই পদেই পদায়ন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত