গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড পাচ্ছেন রাবি শিক্ষার্থী রাজু

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২৩, ১৭:০৪

অনলাইন ডেস্ক

বিশ্বের ১০০ দেশের সমন্বয়ে গঠিত বিশ্বের অন্যতম বড় যুব সংগঠন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের ‘গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড-২০২৩’ এর জন্য নির্বাচিত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাজু আহমেদ। সামাজিক এবং যুব নেতৃত্বে বিশেষ অবদান রাখায় গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করা হয়েছে।

রাজু বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তিনি পড়াশোনার পাশাপাশি ‘অ্যাওয়ার্নেস আর্মি যুব সংগঠন’ এর প্রতিষ্ঠাতা। এই সংগঠনের কার্যক্রম দেশের চুয়াডাঙ্গা, কুষ্টিয়া এবং মেহেরপুরে পরিচালিত হচ্ছে। সংগঠনটি মূলত তরুণদের সম্পৃক্ত করে সামাজিক বিভিন্ন সমস্যার সমাধান ও সমাজের উন্নয়নমূলক কাজ করে থাকে। এছাড়া স্টুডেন্টস ফর লিবার্টি রাবি শাখার সিনিয়র লোকাল কোর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

জানা যায়, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট (জিওয়াইপি) হল বৃহত্তম বৈশ্বিক যুব স্বেচ্ছাসেবী এবং ধারণা পরিবর্তনকারী সংস্থাগুলোর মধ্যে একটি। এটি ২০১০ সালে নেপাল থেকে শুরু হয়েছিল, জিওয়াইপি-র মূল লক্ষ্য হল তরুণ মনকে অনুপ্রাণিত করা এবং ক্ষমতায়ন করা, উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্রকে শক্তিশালী করা, যোগাযোগের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা, টেকসই উন্নয়ন এবং শান্তিপূর্ণ বিশ্বের জন্য বিশ্বব্যাপী নেটওয়ার্ক তৈরি করা। আগামী ১৭-২০ মার্চ সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে এই পুরষ্কার তুলে দেওয়া হবে।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট অ্যাওয়ার্ডে নির্বাচিত হওয়ার কথা নিশ্চিত করে রাজু আহমেদ বলেন, আলহামদুলিল্লাহ সর্বশক্তিমান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা, আমি গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২৩-এর জন্য নির্বাচিত হয়েছি। গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট যারা যুব নেতৃত্ব, শান্তি, শান্তির ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছে তাদের পুরস্কৃত করবে। আমি বিশেষ করে এই পুরস্কারটি আমার বাবা-মা, সঙ্গী, শিক্ষক এবং সকলকে উৎসর্গ করতে চাই।

সাহস২৪.কম/এএম.