সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৭:১২

সাহস ডেস্ক

নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের আগদিয়া গ্রামে খোকন হুজুরের চিকিৎসা কেন্দ্রে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজনের নামে মামলা দায়ের হয়েছে। স্থানীয়রা তিনজনকে আটক করে পুলিশে দিয়েছে।

এরা হলো-নড়াইল পৌরসভার ভওয়াখালী এলাকার ওমর আলীর ছেলে রফিকুল ইসলাম, লোহাগড়া উপজেলার আমাদা গ্রামের সরদার রইস উদ্দিন টিপু ও লক্ষীপাশার মনির খান।

এরা সাংবাদিকতার নাম ভাঙিয়ে নড়াইলের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছে বলে অভিযোগ রয়েছে। এদের দলে আরও পাঁচ থেকে ছয় জন আছেন। এতে পেশাদার সাংবাদিকরা বিব্রতকর অবস্থায় পড়ছেন।

মামলার বাদী মাওলানা রউফ সিকদার। নড়াইল সদরের আগদিয়া গ্রামের বাসিন্দা। তিনি এলাকায় খোকন হুজুর নামে পরিচিত। খোকন হুজুর দীর্ঘ বছর ধরে আয়ুর্বেদিকসহ বিভিন্ন ধরণের চিকিৎসা দিয়ে থাকেন। এছাড়া দোয়া-তদবির করেন। এলাকায় তার বেশ সুনাম রয়েছে।

খোকন হুজুর বলেন, গত কয়েক মাস ধরে নড়াইলের ভওয়াখালী এলাকার রফিকুল ইসলাম সাংবাদিক পরিচয়ে মোবাইল ফোনে আমার কাছে বিভিন্ন অঙ্কের চাঁদা দাবি করে আসছিল। এরই ধারাবাহিকতায় রফিকুলসহ তিনজন গত শুক্রবার বেলা ১১টার দিকে আমার চিকিৎসা কেন্দ্রে এসে এক লাখ টাকা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করলে ছুরি বের করে আমাকে আক্রমণ করে তারা। স্থানীয় লোকজনসহ চিকিৎসা নিতে আসা রোগি ও স্বজনরা তাদের প্রতিরোধ করেন। পরে পুলিশ এসে তিনজনকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে রফিকুল ইসলামসহ অভিযুক্তরা দাবি করে বলেন, আমরা নিউজের কাজে ওখানে গিয়েছি। আমাদের আটকিয়ে মারধর করেছে। নড়াইল সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত