পুলিশকে তথ্য দিলে দেওয়া হবে পুরস্কার: ডিএমপি

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৩:০৯

নিজস্ব প্রতিবেদক

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, মাদকসেবী, মাদক ব্যবসায়ী, অপরাধী ও জঙ্গি দমন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় যারা তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করবেন তাদেরকে নগদ অর্থ পুরস্কার দেয়া হবে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে মোহাম্মদপুরের রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ গেইটে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে ডিএমপি কমিশনার এ কথা বলেন। এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশ চোর-ডাকাতদের পেছনে যেমন দৌড়ায়, তেমনি গরিব অসহায় মানুষ যখন বিপদে পড়ে তাদের পাশেও দাঁড়ায়। করোনাভাইরাস মহামারির সময় যখন লকডাউন ছিল, কাজকর্ম বন্ধ ছিল। তখনো পুলিশ খাদ্যসামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিল। পুলিশ সব সময় চেষ্টা করে চুরি, ডাকাতি রোধ ও আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানুষের অভাবের সময় সীমিত সামর্থ্য নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্যবান্ধব। তিনি যথার্থ উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশে একজনও গৃহহীন থাকবে না। দারিদ্র্যসীমার নিচে যেন কোনো লোক না থাকে, সে জন্য বয়স্ক ভাতাসহ অনেক কার্যক্রম গ্রহণ করেছেন। তিনি প্রশাসনকেও নির্দেশ দিয়েছেন, সামান্য সামর্থ্য নিয়ে হলেও গরিবের পাশে দাঁড়ানোর।

মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সৎপথে জীবনযাপন করলে আমরা আপনাদের সহযোগিতা করব। চুরি, ডাকাতি, মাদক-এসবের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। যারা এসব কাজের সঙ্গে জড়িত তাদের ব্যাপারে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে। তথ্য দিয়ে পুলিশকে সাহায্য করা আপনাদের নাগরিক কর্তব্য। এ কর্তব্য পালন করলে আপনাদেরকে নগদ অর্থ দিয়ে পুরস্কার করা হবে।

খন্দকার গোলাম ফারুক আরো বলেন, নিরীহ ব্যক্তিকে পুলিশ হয়রানি করবে না। পুলিশ বিনা কারণে কাউকে গ্রেপ্তারও করবে না। আপনারা যাতে শান্তিতে থাকতে পারেন, সে জন্য পুলিশ আপনাদের সহায়তা করবে। বাংলাদেশ পুলিশ জনগণের পাশে থেকে জনগণের সেবা করতে পারে এ জন্য সবাই দোয়া করবেন।

ডিএমপি কমিশনার এরপর কামরাঙ্গীর চরের আল-হেরা কমিউনিটি সেন্টারে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?