পুলিশের উপর ককটেল নিক্ষেপ, পাইকগাছায় বিএনপির ৬ নেতাকর্মী আটক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২, ১৭:১১

শেখ নাদীর শাহ্,খুলনা

খুলনার পাইকগাছায় উপজেলা শ্রমিকদলের আহবায়কসহ বিএনপির ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে নাশকতা ও ধ্বংসাত্ত্বক পরিবেশ সৃষ্টি এবং পুলিশের উপর ককটেল নিক্ষেপের ঘটনায় ৩৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৬০/৭০ জনকে আসামি করে এ মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার (০৭ ডিসেম্বর) আটককৃতদের রিমান্ড আবেদন চেয়ে আদালতে প্রেরণ করে থানা পুলিশ।

মামলার বিবরণ ও পুলিশ সুত্রে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার রাড়ুলী ইউনিয়নের শ্রীকণ্ঠপুর গ্রামের জনৈক গফ্ফার মিস্ত্রীর পরিত্যক্ত রাইস মিলের চাতালে বহু লোকজন সমবেত হয়ে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ থেকে সরকার উৎখাত, নাশকতা ও ধ্বংসাত্ত্বক কর্মকাণ্ড ঘটানোর পরিকল্পনা করছিল। এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে তারা ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে।

এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ উপজেলা শ্রমিকদলের আহবায়ক সরদার ফারুখ আহম্মেদ (৫২), বিএনপি সমর্থক কপিলমুনির কাশিমনগর গ্রামের আঃ আজিজ শেখ (৩৭), লস্কর ইউনিয়ন বিএনপির সদস্য মোঃ খান জাহান আলী (৫২), বিএনপি সমর্থক কপিলমুনির কামরুল ইসলাম (৫২), বিএনপি সমর্থক চাঁদখালীর মৌখালী গ্রামের বনি আমিন (৩৫) ও বিএনপি সমর্থক রাড়ুলীর শ্রীকণ্ঠপুর গ্রামের মোঃ হালিম সরদারকে (৫২) আটক করে। এসময় ঘটনাস্থল থেকে ককটেল সদৃশ্য ৩টি বস্তু ও বিস্ফোরিত ২টি ককটেলের অংশ বিশেষ উদ্ধার করে পুলিশ।

এদিকে পুলিশের উপর হামলা, নাশকতা ও ধ্বংসাত্ত্বক কর্মকাণ্ড পরিচালনা করার জন্য সমবেত হওয়ার অপরাধে আটককৃত ৬ জনসহ ৩৪ জনের নাম উল্লেখ করে এসআই সুকান্ত বাদী হয়ে মামলা দায়ের করেছেন। যার নম্বর ৩৪, তারিখ ০৭.১২.২২।

এব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান জানান, নাশকতা ও পুলিশের উপর ককটেল নিক্ষেপের ঘটনায় আটককৃত ৬ আসামির রিমান্ড আবেদন চেয়ে বুধবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত