ভিত্তিহীন সংবাদ প্রকাশের অভিযোগ

প্রতিবাদে জামালপুরে সংবাদ সম্মেলন

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২২, ১৭:০৮

সাহস ডেস্ক

জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনের লোকসমাগম নিয়ে নেতিবাচক সংবাদ প্রকাশের প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছে জামালপুর জেলা আওয়ামী লীগ। জামালপুর শহরের বকুল তলায় দলীয় কার্যালয়ে সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।

লিখিত বক্তব্যে বিজন বলেন, গত ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে লাখও মানুষের উপস্থিতি থাকলেও দুপুর ১২টায় কিছু ফাঁকা চেয়ারের ছবি নিয়ে জাতীয় দৈনিক পত্রিকা প্রথম আলো অনলাইন ভার্সনে ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ করা হয়। তিনি বলেন, প্রকৃত সত্যকে আড়াল করে প্রকাশিত ভিত্তিহীন সংবাদের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাংবাদিকদের ভাই এবং বন্ধু উল্লেখ করে বিজন বলেন, মহান বিজয়ের মাসে আপনাদের সকলকে মুজিবীয় শুভেচ্ছা। অত্যন্ত বিক্ষুব্ধ মনে আজ আপনাদের সামনে উপস্থিত হয়েছি। এসময় তিনি বলেন, যুগ যুগ ধরে জাতির পিতা বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে, এরকম ষড়যন্ত্রমূলক সংবাদ প্রকাশের পর আমরা চুপ করে থাকতে পারিনা।

এসময় তিনি তার লিখিত বক্তব্যে মনে করিয়ে দেন, বাসন্তীকে জাল পরিয়ে ষড়যন্ত্রমূলক ছবি ও সংবাদ প্রকাশ করা হয়েছিল বঙ্গবন্ধু সরকারের সময়। এসময় তিনি ১/১১ এ কিছু সংবাদপত্রের বিতর্কিত ভূমিকার কথা তুলে ধরেন। বিজন চন্দ তার বক্তব্যে, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দেশ ও জাতির জন্য ইতিবাচক ভূমিকা রাখার আহবান জানিয়ে বলেন, দেশের এবং জামালপুরের চলমান উন্নয়ন নিয়ে ইতিবাচক সংবাদ প্রকাশের প্রত্যাশা করছি।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর কবির নানক, বাহাউদ্দীন নাসিম, মীর্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, অসিম কুমার উকিল, মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং।

লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা আওয়ামী লীগ সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। জেলা আওয়ামী লীগের অন্য অনেক নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?