তক্ষক পাচারের সময় আটক ৪

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২২, ১৬:২৭

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় পাচারের সময় একটি তক্ষকসহ চার পাচারকারীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৮ নভেম্বর) দিনগত রাতে জেলার দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ সুকাতু প্রধান স্কুল মাঠ থেকে পাচারকারীদের গ্রেপ্তার করা হয়।

আটক পাচারকারীরা হলেন- বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মনিপাড়া এলাকার সমারু চন্দ্রের ছেলে দেবারু চন্দ্র (৩৫), পাচঁপীর ইউনিয়নের বৈরাতি সেনপাড়া এলাকার আফাজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৪০), পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার পামুলি ইউনিয়নের রাজারহাট এলাকার আব্দুল বাসেদের ছেলে আমজাদ হোসেন (৩৫), ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্ব শুখানপুকুরি এলাকার লালু মোহাম্মদের ছেলে রেজাউল করিম (৪০)। এসময় তাদের কাছে থাকা তক্ষকটি জব্দ করা হয়। তক্ষকটি ৩ কোটি টাকা দামে বিক্রি করা হচ্ছিলো বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, পাচারকারীরা পাচার করার জন্য বিক্রির চেষ্টা করছিলো তক্ষকটি। গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) রঞ্জু আহমেদ থানা পুলিশের একটি টিমকে নিয়ে অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এসময় তাদের কাছে থাকা ৮ দশমিক ২ ইঞ্চির তক্ষকটি জব্দ করা হয়।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন বলেন, তক্ষকটি পাচারকারীরা ৩ কোটি টাকায় বিক্রি করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে চারজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে। এর মাঝে বিভিন্ন এলাকার মানুষের কাছে তক্ষক বিক্রির কথা বলে প্রতারণা করে অনেক টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি। আমরা এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছি। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে। তক্ষকটির ব্যাপারে আদালতের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত