সাবেক তথ্যমন্ত্রীকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২২, ১৮:১৩

সাহস ডেস্ক
ছবিঃ অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাকিরুজ্জামান রাখাল

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য সাবেক তথ্যমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপিকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ ওঠেছে দেওয়ানগঞ্জের এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এ ঘটনায় শুক্রবার (৪ নভেম্বর) এমপির ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান দেওয়ানগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। শনিবার (৫ নভেম্বর) সকালে দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল চন্দ্র ধর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই লিখিত অভিযোগে জানা গেছে, দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাকিরুজ্জামান রাখালের নির্মাণাধীন এলজিইডির একটি পাকা রাস্তা সংস্কার কাজে অনিয়মের বিষয়ে স্থানীয় এমপি নির্বাহী প্রকৌশলীকে দেখতে বলেন। নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক সরেজমিন গিয়ে রাস্তার কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এ খবর জানতে পেরে ক্ষুব্ধ হন আওয়ামী লীগ নেতা ঠিকাদার শাকিরুজ্জামান রাখাল। পরে গত বুধবার (২ নভেম্বর) দেওয়ানগঞ্জ উপজেলা প্রকৌশলী অফিসে গিয়ে উচ্চ স্বরে এমপি আবুল কালাম আজাদের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করেন শাকিরুজ্জামান রাখাল। এক পর্যায়ে তিনি আগামী ১৩ নভেম্বর অনুষ্ঠিতব্য উপজেলা আওয়ামী লীগ সম্মেলনে এমপিকে হেনস্থাসহ তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে দেওয়ানগঞ্জে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। পরে রাত ১০টার দিকে দেওয়ানগঞ্জ থানা সংলগ্ন ওই আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান রাখালের কার্যালয়ের সামনে এমপির লোকজন বিক্ষোভ প্রদর্শন করে। এরপর থেকে উভয়পক্ষের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষের আশঙ্কায় দেওয়ানগঞ্জ পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাকিরুজ্জামান রাখালকে ফোন করা হলে তিনি জানান, এমপির ভাতিজা নুরুন্নবী অপু পৌরসভা নির্বাচনে বিদ্রোহ করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে পারবে না জেনে তার চাচাকে (এমপি) আমার বিরুদ্ধে ব্যবহার করে প্রোপাগান্ডা চালাচ্ছে।

ওসি শ্যামল চন্দ্র ধর জানান, এমপি আবুল কালাম আজাদকে হুমকির ঘটনায় তার ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে কথা বলার জন্য আবুল কালাম আজাদের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত