জমি নিয়ে বিরোধ: প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে কৃষক নিহত

প্রকাশ : ০২ নভেম্বর ২০২২, ১৬:৪২

সাহস ডেস্ক

বরগুনার বামনায় জমিজমা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এক কৃষক নিহত হয়েছেন। সোমবার (৩১ অক্টোবর) রাতে উপজেলার রামনা ইউনিয়নের গোলাঘাটা কড়ইতলা গ্রামে জমিজমা সংক্রান্ত সালিশ ব্যবস্থা শেষে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে তিনি নিহত হন। নিহত ওই কৃষকের নাম মো. ইউসুফ চৌকিদার (৫৫), তিনি ওই গ্রামের শের আলী চৌকিদারের ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইউসুফ চৌকিদার ও প্রতিপক্ষ হানিফ চৌকিদার গংদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। স্থানীয় ব্যক্তিরা তাদের জমিজমা নিয়ে সালিশ ব্যবস্থায় বসেন। তাদের সালিশ শেষে পুনরায় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও বাকবিতণ্ডা ঘটে। একপর্যায়ে ইউসুফ চৌকিদারকে লক্ষ্য করে রাহাত চৌকিদার তাকে ধারালো দা দিয়ে মাথায় কোপ দেয়।

ধারালো দায়ের কোপে তার মাথার খুলি ফেটে মগজ বেড় হয়ে যায়। পরে স্থানীয়রা তাকে বামনা হাসপাতালে নিয়ে আসেন। রাত সারে ১১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষে বামনা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এ বিষয়ে বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বশির আলম বলেন, আমরা ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে হাসপাতালে পুলিশ পাঠিয়েছি। নিহতের পরিবারকে থানায় এনে মামলার প্রস্তুতি নিচ্ছি। খলিলুর রহমান নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার নিহতের মৃতদেহ ময়নাতদন্ত শেষে পরিবারে কাছে হস্তান্তর করা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?