ডেঙ্গুতে একদিনে আরও ৫ মৃত্যু, শনাক্ত ৪৪০

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২২, ১৭:২৯

নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১২৮ জনের একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৪৪০ জন।

শুক্রবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের মধ্যে ২৭৯ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১৬১ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ৫৩৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকায় দুই হাজার ২৮০ জন এবং এক হাজার ২৫৯ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৮ অক্টোবর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৩৫ হাজার ২৬২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৪ হাজার ৩৭২ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১০ হাজার ৮৯০ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৩১ হাজার ৫৯৫ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২২ হাজার ১৯জন ঢাকার এবং বাকি ৯ হাজার ৫৭৬ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত