হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২২, ১৮:০৭

লক্ষ্মীপুরে পৃথক দুটি হত্যা মামলার একটিতে একজনকে যাবজ্জীবন ও অপর মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ১ বছর করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কমলনগরের হত্যা মামলার আসামি মোবারক হোসেন, মাহমুদুল হাসান হিরু, আরাফাত আরেফিন ও বাবুল হোসেন। এর মধ্যে মাহমুদুল হাসান হিরু পলাতক রয়েছে। অন্য আসামিরা আদালতে হাজির ছিলেন। অপর স্ত্রী হত্যা মামলার আসামি দেলোয়ার হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৫ জুন সেপটিক ট্যাংক থেকে মাকছুদুর রহমান নামে একজনের অর্ধগলিত উলঙ্গ মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অজ্ঞাতনামা ৪/৫জনকে আসামি করে কমলনগর থানায় মামলা দায়ের করেন নিহতের ভাই বেল্লাল হোসেন। পরে পুলিশ ৫ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। এর মধ্যে মামলার ১ নম্বর আসামি শরী হোসেন মারা যায়।

অন্য মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১৩ জুন চন্ড়্রগঞ্জের কুশাখালী ইউনিয়নের শাসছুন্নাহার নামে এক গৃহবধূকে গলাটিপে হত্যা করা হয়। এ ঘটনায় তার স্বামী দেলোয়ারকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন পুলিশ। দীর্ঘদিন পর সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত মামলার এ রায় ঘোষণা করেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, কমলনগরে মুক্তিযোদ্ধা ক্লাবের টি বয় মাকছুদুর রহমানকে হত্যার ঘটনায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলার আসামি মাহমুদুল হাসান হিরু পলাতক রয়েছে। বাকি ৩ জন রায়ের সময় আদালতে উপস্থিত ছিল। অপর মামলায় স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে দেলোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রায়ের সময় দেলোয়ার আদালতে উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত