খুলনায় শেখ হারুনুর রশীদ ফের চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২২, ১৭:২০

শেখ নাদীর শাহ্, খুলনা

খুলনা জেলা পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী শেখ হারুনুর রশীদ। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমএম মোর্ত্তজা রশিদী দারা পেয়েছেন ৪০৩ ভোট। এছাড়া অপর চেয়ারম্যান প্রার্থী বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম পেয়েছেন ৩৭ ভোট। ব্যাপক নিরাপত্তার পাশাপাশি উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে খুলনা জেলার ১০টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে দুপুর ২টা পর্যন্ত। 

ভোটগ্রহণের শুরুতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। প্রতিটি কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কোন প্রকার প্রতিবন্ধকতা ছাড়াই ভোটাররা ভোট প্রদান করেছেন। খুলনায় মোট ৯৭৮ জন ভোটারের মধ্যে ৯৭৭ জন ভোট প্রদান করেন। এরমধ্যে একটি ভোট বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনা জেলা প্রশাসক মো, মনিরুজ্জামান তালুকদার ভোটগ্রহণের শুরু থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন ও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

নির্বাচিত চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও প্রায় ১১ বছর জেলা পরিষদের চেয়ারম্যান/প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। নির্বাচিত ঘোষণার পর তিনি তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ, আওয়ামী লীগের সকল স্তরের কর্মী সমর্থক ও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান। এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে জেলা পরিষদের অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করার প্রতিশ্রুতি দেন। সেই সাথে খুলনা জেলা পরিষদকে ‘মডেল জেলা পরিষদ’ করার অঙ্গীকার করেন।

সাহস২৪.কম/এএম/এসকে.