নবজাতককে হত্যার পর মাটিচাপা দেওয়ার অভিযোগে আ.লীগ নেতা গ্রেপ্তার

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৪:৩৯

সাহস ডেস্ক

সিলেটের জৈন্তাপুরে এক নবজাতককে গলাটিপে হত্যার পর মাটিচাপা দেওয়ার অভিযোগে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার মুজিবনগর গ্রামে এ ঘটনা ঘটে। গ্রেপ্তার ফখরুল ইসলাম (৫০) একই গ্রামের বাসিন্দা ১নং নিজপাট ইউনিয়ন পরিষদের সদস্য ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।

পুলিশ এবং এলাকাবাসী সূত্রে জানা যায়, স্বামীর মৃত্যুর পর বিধবা শরুফা বেগমের সঙ্গে দশ বছর ধরে অবৈধ সম্পর্ক রেখেছেন অভিযুক্ত ফখরুল। এ অপকর্মে তাকে সহায়তা করেন সুহেল আহমদ ও জমির উদ্দিন নামে দুই ব্যক্তি। সম্প্রতি শরুফা গর্ভবতী হন এবং শুক্রবার একটি পুত্র সন্তানের জন্ম দেন। শিশুটি জন্মের খবর পেয়ে ফখরুল সুহেল ও জমিরের পরামর্শে নবজাতককে শ্বাসরোধ করে হত্যা করে কবর দেন অভিযুক্ত ফখরুল। ভুক্তভোগী তার বিষয়টি স্থানীয়দের জানালে তারা খুনিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে ফোন করে।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এটা অত্যন্ত নির্মম একটা ঘটনা, যা আমাদের সমাজকে কলুষিত করেছে। ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থল থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করি এবং নারীর দেওয়া তথ্যের ভিত্তিতে প্রধান অভিযুক্ত ইউপি সদস্য ফখরুল ইসলামকে গ্রেপ্তার করি।

তিনি জানান, অপর দুই ব্যক্তিকে গ্রেপ্তারের চেষ্ট চলছে এবং নবজাতক শিশুটিকে ডিএনএ টেস্টের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ওসি আরও জানান, এ ঘটনায় আটক ও পলাতক অভিযুক্তদের আসামি করে জৈন্তাপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে এবং শিশু হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত