লক্ষ্মীপুরে দুর্বৃত্তের গুলিতে যুবলীগ নেতা নিহত, মধ্যরাতে বিক্ষোভ মিছিল

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১২:৩৩

লক্ষ্মীপুরে দুর্বৃত্তের গুলিতে আলাউদ্দিন পাটওয়ারী (৪৫) নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছে। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে মধ্যরাতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের রশিদপুর পোদ্দার দিঘীর পাড়ে এই ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টায় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আলাউদ্দিন একই এলাকার হামিদ উল্যাহ পাটওয়ারী বাড়ীর সাদেক পাটওয়ারীর ছেলে। এছাড়া তিনি বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি।

চিকিৎসক কমলাশীষ রায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে আনার পথেই তার মৃত্যু হয়। তার কানে ও পেটে গুলি লেগেছিল। তার মৃতদেহ সদর হাসপাতালে রয়েছে।

নিহতের চাচা জামাল হোসেন বলেন, ঘটনার সময় ওই স্থানে আলাউদ্দিন মুঠোফোনে কারও সাথে কথা বলছিলেন। দুর্বৃত্তরা ওই সময় পাশের বাগানে অন্ধকারে অবস্থান করছিল। রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে এ ঘটনা ঘটতে পারে।

এদিকে যুবলীগ নেতা নিহতের খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে সদর হাসপাতালে ছুটে আসেন লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহউদ্দিন টিপু। অনতিবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, আলাউদ্দিনের মৃত্যুর খবর শুনে হাসপাতালে এসেছি। পরিবারের লোকজনের সাথে কথা বলি। আমি ঘটনাস্থলে যাব। সেখান থেকে আসলে বিস্তারিত বলতে পারবো।

অন্যদিকে যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে রাত সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিল করে আওয়ামীলীগ, যুবলীগ এবং অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। মিছিল শেষে বঙ্গবন্ধু চত্তরে এক সংক্ষিপ্ত সমাবেশে অলাউদ্দিনের হত্যাকারীদের অতি দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

সদর থানা আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্যে রাখেন, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না, থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ, পৌর আওয়ামীলীগ সভাপতি সৈয়দ আহম্মদ পাটোয়ারী, জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রকি প্রমূখ। রাত ১২টা পর্যন্ত এ ঘটনায় মামলা দায়ের হয়নি। তবে মামলা দায়ের করা হবে বলে জানান নিহতের স্বজনেরা।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত