পঞ্চগড়ে নৌকা ডুবি: মৃত্যু বেড়ে ৬৪

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ের বোদা উপজেলায় নদী পাড় হতে গিয়ে নৌকা ডুবির ঘটনায় আরও ১৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ৬৪ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নৌকাডুবি স্থানের আশপাশ থেকে এসব মৃতদেহ উদ্ধার করা হয়। তবে প্রাশসনের হিসাব অনুযায়ী এখনো ১৯ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দ্বীপংকর রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় মৃতদের পরিবারের স্বজনদের দূ্র্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে ১ লাখ টাকা করে, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ২৫ হাজার করে টাকা, জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা ও আহতদের ৫ হাজার করে টাকা আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করেছেন।

এ ঘটনায় ওই রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে একটি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। যাকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, রবিবার বেলা ৩টার দিকে পঞ্চগড়ের বোদায় উপজেলার মাড়েয়া ইউনিয়নে অবস্থিত করতোয়া নদীর আউলিয়া ঘাট থেকে শতাধিক পুণ্যার্থী নিয়ে একটি নৌকা বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিল। নৌকাটি নদীর মাঝে গেলে মোড় নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। 

এঘটনায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত