পাইকগাছায় আইনজীবীর বাড়িতে বাল্যবিয়ের আয়োজন, বরসহ আটক ৭

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:০১

শেখ নাদীর শাহ্, খুলনা

খুলনার পাইকগাছায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ১১ বছরের এক শিশু কন্যা বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) সকালে এ্যাড. মোহতাছিম বিল্লার বাড়িতে অবৈধ নোটারী পাবলিকের মাধ্যমে অপ্রাপ্ত বয়ষ্ক শিশু কন্যার বিয়ের আয়োজন করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের নির্দেশে পুলিশ ও আনসার সদস্যদের যৌথ অভিযানে সেখান থেকে বর-কনে সহ উভয়ের পরিবারের ৭ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো, বর কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের সাতালিয়া গ্রামের কেরামত আলী ঢালীর ছেলে রেজোয়ান ঢালী (২২), বরের মামা মৃত ইনতাজ শেখের ছেলে হযরত শেখ, ভগ্নিপতি মোঃ খালেক গাজীর ছেলে ইয়াছিন গাজী, কনের নানা গড়ুইখালীর কেনা গাইনের ছেলে খোকন গাইন সহ কনের দুই নানী।

প্রসঙ্গত, গত কয়েক দিনের ব্যবধানে বাল্যবিয়ে প্রতিরোধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কয়েকটি ঘটনার জরিমানাপূর্বক মুচলেকা আদায় করলেও পাইকগাছায় কোন ক্রমেই বন্ধ হচ্ছে না বয়স বাড়িয়ে বিয়ে। প্রায় প্রতিদিনই ঘটছে বয়স বাড়িয়ে বাল্যবিয়ে। ধারণা করা হচ্ছে, সংশ্লিষ্ঠ নোটারীয়ানদের আইনের আওতায় না নেওয়ায় এমন ঘটনা নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে। এমন পরিস্থিতে বাল্যবিয়ে বন্ধে স্থানীয় সচেতন মহল সংশ্লিষ্ট নোটারীয়ানদের আইনের আওতায় নেওয়ার জোর দাবি জানান।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?