ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা, ২৫ নেত্রীর পদত্যাগের হুমকি

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪১

সাহস ডেস্ক

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার উপস্থিতিতে সহসভাপতি জান্নাতুল ফেরদৌসীর ওপর হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। হামলার ঘটনা ঘটে শনিবার (২৪ সেপ্টম্বর) রাত ১০টার দিকে। ওই হামলার ঘটনাকে কেন্দ্র করে আজ সংবাদ সম্মেলন করে কলেজ ছাত্রলীগের ২৫ নেত্রী। সংবাদ সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ছাত্রী নিবাসের সিট বাণিজ্য, চাঁদাবাজি, শিক্ষার্থী নির্যাতনসহ বেশ কয়েকটি অভিযোগ এনে অবাঞ্ছিত ঘোষণা করেছেন এই ২৫ নেত্রী। রিভা ও রাজিয়ার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিলে পদত্যাগের হুমকিও দিয়েছেন তারা।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে রিভা ও রাজিয়াকে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রিভা ও রাজিয়ার অনুমতি ছাড়া কলেজ প্রশাসন শিক্ষার্থীদের কোনো কাগজে সই করেন না। এ অভিযোগের বিষয়ে জানতে কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্যকে ফোন দিলে তাকে পাওয়া যায়নি।

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিরুদ্ধে বারবার কলেজ প্রশাসন ও কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে বিচার দেয়ার পরেও কোনো সমাধান না পাওয়ায় তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। রিভা ও রাজিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি তিলোত্তমা শিকদার ও যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশির সমন্বয়ে গঠিত ২ সদস্যের কমিটিকেও ইডেন কলেজে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উল্লেখযোগ্য কয়েকটি দাবি তুলে ধরা হলো-

১. কলেজে একচেটিয়া রাজনীতি ও চাঁদাবাজি বন্ধ করতে হবে।

২. প্রত্যেক শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

৩. সিট বাণিজ্য বন্ধ করতে হবে।

৪. জান্নাতুল ফেরদৌসীর ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে।

৫. কলেজের সিসিটিভির ফুটেজ গায়েব করা যাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?