চাঁদপুরে ভয়ঙ্কর রাসেল ভাইপার আতঙ্কে এলাকাবাসী

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩৮

সাহস ডেস্ক

চাঁদপুর সদর উপজেলার পৌর ৯নং ওয়ার্ডের জাহাঙ্গীর বেপারী বাড়িতে হঠাৎ বিরল প্রজাতির বিষধর রাসেল ভাইপার সাপ দেখা গেছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর থেকে সাপটি একটি স্থানে অবস্থান করছে বলে জানিয়েছে এলাকাবাসী।

এব্যাপারে স্থানীয় গণমাধ্যমকর্মী মোবারক হোসেন জানান, মেঘনা নদীর তীরের পশে বেপারী বাড়িতে সবজি গাছে ঝুলে আছে বিষধর রাসেল ভাইপার সাপটি। আর তার কয়েক গজ দূরেই  মুরগীর বাচ্চার একটি খামার রয়েছে। এলাকাবাসী ধারণা করছে মুরগির খাওয়ার জন্য এ রাসেল ভাইপার সাপ ওই স্থানে অবস্থান করছে। সাপটি কাউকে ছোবল দেয় কি না এবং কোনো ধরনের ক্ষতি করে কিনা এই নিয়ে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে জানান তিনি।

চাঁদপুর জেলা বন কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন জানান, বিষয়টি জানতে পেরে এলাকাবাসীর অনুরোধে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা চট্রগ্রাম থেকে আসলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, বিষধর এ সাপটি অনাহারে থেকে খাবারের সন্ধানে নদীর চর থেকে উঠে এসে বাড়ির লোকালয়ে অবস্থান নিয়েছে। রাসেল ভাইপার মানুষ দেখলে হঠাৎ মুখ থেকে মানুষকে লক্ষ্য করে বিষ ছুঁড়ে মারার অভ্যাস আছে। সেজন্য তিনি লোকজনকে সাপটি দেখার জন্য কাছে ভিড় না করার অনুরোধ করেছেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?