চবির প্রধান ফটকে তালা ঝুলিয়ে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের বিক্ষোভ

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:১১

সাহস ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের নতুন কমিটিতে পদ না পেয়ে নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় ফটকে তালা ঝুলিয়েছে। এতে সকালে ক্যাম্পাস থেকে শহরমুখী শিক্ষকদের বাস ছেড়ে যায়নি। সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করেন ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ। কমিটিতে স্থান দেওয়াসহ তিন দফা দাবি দিয়েছে তারা।

একই দাবিতে গত ১ আগস্ট ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ও টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করেছিলেন ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিতরা। এর কয়েক ঘণ্টা আগে ৩১ জুলাই রাত সাড়ে ১২টায় কেন্দ্রীয় ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার পর পদবঞ্চিতরা মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেছিল।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দিন সুমন বলেন, ‘কর্মীরা পদবঞ্চিত হয়ে আন্দোলন করছে। আমরা এখনও অবস্থান করছি।’ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহীদুল ইসলাম বলেন, ‘পদবঞ্চিত কর্মীরা ফটকে অবস্থান করছেন। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।’

জানা যায়, ২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হককে সভাপতি ও ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর তিন বছর পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। পরে চলতি বছরের ১ আগস্ট কমিটি ঘোষণা করা হয়। মূলত এরপরই আন্দোলন শুরু করেন কমিটিতে পদবঞ্চিতরা।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রাজনীতি দুটি গ্রুপে বিভক্ত। এক পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী এবং আরেকটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। এই দুটি গ্রুপের রয়েছে ১১টি উপগ্রুপ।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?