প্রধানমন্ত্রীকে ফোন করে ধন্যবাদ জানালেন রাজা চার্লস

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩৩

সাহস ডেস্ক
ছবি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস। তার মা রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাকিংহাম প্রাসাদ থেকে শেখ হাসিনাকে ফোন করেন নতুন রাজা।

ব্রিটেনের প্রয়াত রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে চার দিনের সফরে এখন লন্ডনে রয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানির শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

রাজা চার্লস তার প্রয়াত মা রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় ব্যক্তিগতভাবে উপস্থিত থাকার জন্য ফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর রাজপরিবারের প্রতি আন্তরিক সমবেদনা-সহানুভূতি প্রকাশের জন্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান চার্লস।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজা চার্লসকে বলেন, আপনার প্রয়াত মহামান্য মা আমার কাছে একজন মা ও কমনওয়েলথের একজন অসাধারণ প্রধানের মতো ছিলেন। তার প্রতি আমার যে ব্যক্তিগত শ্রদ্ধা রয়েছে সেটি জানাতে, আমি তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

ব্রিটেনের প্রয়াত রানির সম্মানে বাংলাদেশ তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে এবং রানির বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়েছে বলে রাজাকে অবহিত করেন শেখ হাসিনা।

টেলিফোন আলাপকালে ব্রিটিশ সাম্রাজ্যের সিংহাসনে আরোহনের জন্য রাজা তৃতীয় চার্লসকে আবারও অভিনন্দন জানান এবং তার দীর্ঘ ও সমৃদ্ধ রাজত্ব কামনা করেন শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী ১৯৯৭ সালে বাংলাদেশে রাজা চার্লসের (তৎকালীন প্রিন্স চার্লস) সফরের কথা তুলে করেন।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?