বিএসএফের গুলিতে বাংলাদেশি স্কুলছাত্র নিহত, নিখোঁজ ২

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩১

সাহস ডেস্ক

দিনাজপুর সদর উপজেলার দাইনুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি স্কুলছাত্র (১৭) নিহত হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে দাইনুর সীমান্তে ৩১৪/১ পিলারের উত্তরে এ ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্রের নাম মিনহাজুল ইসলাম মিনার। তার বয়স ১৭ বছর। তিনি সদর উপজেলার খানপুর ভিতরপাড়া গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে। খানপুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিলেন মিনহাজুল।

স্থানীয়রা জানান, রাতে খানপুর গ্রামের কয়েকজন তরুণের সঙ্গে মিনহাজুল দাইনুর সীমান্তের ৩১৫ নম্বর মেইন পিলারের কাছে গেলে গুলি চালায় বিএসএফ সদস্যরা। এতে মিনহাজুল ঘটনাস্থলেই নিহত হয়। পরে বিএসএফ তার মরদেহ ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। এখন পর্যন্ত তার মরদেহ হস্তান্তর করেনি।

এছাড়া, আরও দুইজন নিখোঁজ রয়েছে। তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদেরকে বিএসএফ ধরে নিয়ে গেছে না তারা পালিয়ে আত্মগোপন আছে কেউ বলতে পারছে না। নিখোঁজরা হলেন, একই ইউনিয়নের খানপুর খুদিহারা গ্রামের লতিফুল ইসলামের ছেলে এমতাজুল (৩০) ও একই ইউনিয়নের ভিতরপাড়া গ্রামের সালমানের ছেলে সাগর (২০)।

ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধীনে দাইনুর বিপিওর নায়েক সুবেদার আক্তার হোসেন জানান, এ বিষয়ে বিএসএফের কাছে আমরা চিঠি পাঠিয়েছি। বিএসএফ চিঠির জবাব দিয়েছে। পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত