পিরোজপুরে কিশোর হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫৬

সাহস ডেস্ক

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় রফিকুল ইসলাম নামের এক কিশোরকে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। বুধবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে পিরোজপুর অতিরিক্ত দায়রা জজ এস এম নূরুর ইসলাম এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাসিস্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. জহুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবুল কালাম কালু (৩৩) ও মো. হারুণ (৩৫)। তারা ইন্দুরকানী উপজেলার দক্ষিণ কলারন গ্রামের মো. ফজলুল হকের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আবুল কালাম কালু আদালতে উপস্থিত ছিলেন এবং অপর আসামি মো. হারুন পলাতক রয়েছেন।

মো. জহুরুল ইসলাম জানান, কিশোর রফিকুল ইসলাম তার মা সেলিনা বেগমের সঙ্গে ইন্দুরকানী উপজেলায় তার মামা মোদাচ্ছের আলী হাওলাদারের বাড়িতে বসবাস করত। ২০০৬ সালে ৮ মার্চ পূর্ব শত্রুতার জেড় ধরে দণ্ডপ্রাপ্ত আসামিরা রফিকুলকে বাড়ির কাছে একটি খালপাড়ে গলা কেটে হত্যা করে। পরে ঘটনার দিনই নিহতের মামা মোদাচ্ছের আলী হাওলাদার বাদী হয়ে ইন্দুরকানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এরপর ইন্দুরকানী থানার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বারী মনোরঞ্জন ২০০৬ সালের ৫ অক্টোবর পাঁচ আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মোট ১৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামি দুই ভাই কালু ও হারুনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এ মামলায় এবং অপর তিন আসামি জামাল হোসেন, কবির হাওলাদার ও নিপুন শেখকে খালাস দেয় আদালত।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত