খুলনা শিশু হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২২, ১৭:১২

শেখ নাদীর শাহ্, খুলনা

খুলনা বিভাগীয় শিশু হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর)  সন্ধ্যায় ওই শিশুটির মৃত্যুর পর পরিবারের সদস্যরা হাসপাতাল গেটে হৈচৈ শুরু করলে হাসপাতাল প্রশাসন এ ঘটনায় তদন্ত করার পর অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টার দিকে ওই শিশুটিকে চিকিৎসার জন্য পরিবারের সদস্যরা তাকে খুলনা শিশু হাসপাতালে নিয়ে আসেন। শিশুটির অবস্থা প্রথমদিকে খারাপ দেখে তারা চিকিৎসা দিতে চায়নি। পরে পরিবারের সদস্যদের চাপের মুখে তাকে হাসপাতালে ভর্তি করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। তবে শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হয়নি বলে ওই সূত্র আরোও জানিয়েছে। ভর্তি হওয়ার দুই ঘন্টা পর চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

শিশু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আল আমিন রকিব জানান, সাড়ে ৫ টার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। তার শারীরিক অবস্থা এত খারপ ছিল যে লাইফ সার্পোটের প্রয়োজন ছিল। কিন্তু আমাদের এখানে সেই ব্যবস্থা না থাকায় চিকিৎসকেরা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কথা বলেন। কিন্তু ওই শিশুটির পরিবার জোর করে এখানে ভর্তি করে শিশুটির চিকিৎসা দেওয়ার কথা বলে। এখানে তার সেবা সঠিকভাবে চলছিল বলেও তিনি জানান।

সর্বশেষ পরিবারের সদস্যরা নার্সদের ব্যাপারে খুলনা শিশু হাসপাতালের পরিচালক ডা. কামরুজ্জামানের কাছে আপত্তি জানিয়েছেন। পরিচালক তাদের বিরুদ্ধে তদন্তের ব্যবস্থার ব্যাপারে জানিয়েছেন। তদন্তের পর তারা দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত