কুমিল্লায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশ : ২৯ আগস্ট ২০২২, ১৮:৪৯

কুমিল্লা প্রতিনিধি
ছবি : মো. রাসেল।

কুমিল্লায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রবিবার (২৮ আগস্ট) রাতে জেলার সদর উপজেলার আলেখারচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. রাসেল ২০০৭ সালে কুমিল্লার লাকসাম উপজেলার শ্রীয়াং এলাকায় গলা কেটে দুই ভাইসহ তিনজন হত্যাকাণ্ডের মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামি।

র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন সোমবার (২৯ আগস্ট) দুপুরে র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি জানান, ২০০৭ সালে ৭ জানুয়ারি লাকসাম উপজেলার শ্রীয়াং বাজার থেকে ব্যবসার কাজ শেষে কাঁচামাল ও পান ব্যবসায়ী দেবনাথের ছেলে উত্তম দেবনাথ ও পরীক্ষিত দেবনাথ এবং অপর পান ব্যবসায়ী সামছুল হকের ছেলে বাচ্চু মিয়া বাড়ি ফেরার পথে রাসেল ও তার সহযোগীরা তাদের কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় ভুক্তভোগীরা তাদের চিনতে পারায় পাশের মাঠে নিয়ে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় বাচ্চু মিয়ার ভাই কবির হোসেন লাকসাম থানায় মামলা করেন।

২০১৮ সালের ১৪ নভেম্বর কুমিল্লার তৎকালীন অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক নাহার বেগম শিউলি হত্যার ঘটনায় অভিযুক্ত পাঁচ আসামির বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় দেন। আসামিদের মধ্যে রাসেল ও স্বপন পলাতক ছিল। এ মামলার অন্য তিন আসামি আবদুর রহমান, ফারুক হোসেন ও শহীদুল্লাহ কারাগারে রয়েছেন।

সাহস২৪.কমএসকে/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত