খুলনায় অটো গ্যাস পাম্পের আড়ালে অবৈধ ক্রস ফিলিং, আটক ৩

প্রকাশ : ২৭ আগস্ট ২০২২, ১৩:০২

সাহস ডেস্ক

খুলনা নগরীর হরিণটানা এলাকায় অটো গ্যাস পাম্পের আড়ালে এলপি গ্যাসে অবৈধ ক্রস ফিলিংয়ে জড়িত থাকার দায়ে তিন জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে খুলনার খালিশপুর থেকে তাদেরকে আটক করা হয়। শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে আটকদের মধ্যে তাসমিম হাসান মিলন নামে এক ব্যক্তিকে ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আটক অপর ব্যক্তিরা হলেন- মিনি ট্রাক চালক মোহাম্মদ উল্লাহ ও পরিবহন শ্রমিক শরিফুল ইসলাম।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর জানান, বৃহস্পতিবার রাতে খুলনার খালিশপুরে বিভিন্ন ব্রান্ডের ঝুকিপূর্ণ ৬৩টি এলপিজি সিলিন্ডারসহ তিনজনকে আটক করে পুলিশ। এর মধ্যে ওমেরা গ্যাস কোম্পানির ৪৪টি সিলিন্ডার, লাফসের ১৫টি ও যমুনা কোম্পানির ৪টি সিলিন্ডার রয়েছে। পরে শুক্রবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অবৈধভাবে ফিলিং করা এলপিজি সিলিন্ডার মজুদ করায় তাসমিম হাসান মিলনকে ৪০ হাজার টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ইব্রাহিম হোসেন এই দণ্ড দেন।

বিশ্লেষকরা বলছেন, অটো গ্যাস পাম্পে এ ধরনের ফিলিং প্রক্রিয়া যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি ব্যবহারও ঝুঁকিপূর্ণ। ভোক্তাদের নিরাপত্তার কথা না ভেবেই অধিক মুনাফার আশায় অসাধু ব্যক্তিরা এ ধরনের বিপদজনক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত