বগুড়ায় অতিরিক্ত ধান মজুদের দায়ে ৭ লাখ টাকা জরিমানা

প্রকাশ : ২৪ আগস্ট ২০২২, ১৭:১৯

সাহস ডেস্ক

বগুড়ার শেরপুরে অতিরিক্ত ধান মজুদের দায়ে মজুমদার এগ্রো লিমিটেডকে সাত লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৩ আগস্ট) বিকাল সাড়ে ৫টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পমৃতদেহ চন্দ্র সরকার। এসময় উপজেলার বাজার ও খাদ্য পরিদর্শক উপস্থিত ছিলেন। এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষায় জেলা ও এপিবিএন পুলিশের সদস্যরা সহযোগিতা করেছেন।

জেলা প্রশাসনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার উপজেলার মজুমদার এগ্রো লিমিটেডে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অতিরিক্ত ধান মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ৭ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানটির লাইসেন্স শর্ত মোতাবেক পাক্ষিক দুই হাজার ১৮৪ মেট্রিক টন ধান মজুদ করতে পারবে। কিন্তু তারা ৮ হাজার মেট্রিক টন ধান মজুদ করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পমৃতদেহ চন্দ্র সরকার বলেন, ‘বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই অভিযান চালানো হয়েছে। কেউ বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, বগুড়া জেলায় হঠাৎ চালের দাম কেজিতে ৫-৬ টাকা বেড়ে যাওয়ায় এ অভিযান চালানো হয়। এর আগে একই উপজেলার আলাল এগ্রোকে অতিরিক্ত চাল মজুদের দায়ে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত