পিরোজপুরের নাট্যজন খান দেলোয়ার আর নেই

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ১৯:০০

সাহস ডেস্ক

পিরোজপুরের সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাট্যজন খান দেলোয়ার হোসেন আর নইে। শুক্রবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় অসুস্থতা জনিত কারণে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, দু’কন্যা, জামাতা ও নাতী-নাতনী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তৎকালীন রেডিও পাকিস্থান ও পরবর্তীতে বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনের একজন নিয়মিত নাট্যশিল্পী ছিলেন তিনি। বাংলাদেশ টেলিভিশনে তার অভিনীত একাধিক নাটক প্রচারিত হয়েছে। তিনি পিরোজপুর নাট্যচক্রের প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। একাধারে লেখক, অভিনেতা ও পরিচালক হিসেবে পিরোজপুর ও ঢাকায় তার অভিনীত একাধিক মঞ্চ নাটক অভিনীত হয়েছে। নাট্য ব্যাক্তিত্ব হিসাবে তিনি বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী পিরোজপুর জেলা শাখা থেকে সন্মাননা পেয়েছেন। শুক্রবার বিকাল ৫টায় পিরোজপুর বলাকা ক্লাব জামে মসজিদ মাঠে জানাজা শেষে কবরস্থানে দাফন করা হয়েছে।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ এ কে এম এ আউয়াল, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, জেলা উদীচীর সাধারণ সম্পাদক খালিদ আবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, প্রেসক্লাব সভাপতি রেজাউল ইসলাম শামিম, সাধারণ সম্পাদক এস এম তানভীর আহমেদসহ আরও অনেকে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?