বরিশাল কাথলিক ডাইওসিসের নতুন ধর্মপালের অভিষেক ও অধিষ্ঠান

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ১৪:২০

নিজস্ব প্রতিবেদক
ছবি : ফাদার ইম্মানুয়েল কানন রোজারিও।

বরিশাল কাথলিক ডাইওসিসের ক্যাথিড্রাল চার্চের উদয়ন স্কুল প্রাঙ্গণে, পুণ্যপিতা পোপ ফ্রান্সিস কর্তৃক মনোনীত রাজশাহী ডাইওসিসের ভিকার জেনারেল, ফাদার ইম্মানুয়েল কানন রোজারিও-এর বিশপীয় অভিষেক ও অধিষ্ঠান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

শুক্রবার (১৯ আগস্ট) বরিশাল উদয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক ধর্মীয় ভাবগাম্ভীর্য অনুষ্ঠানে হাজারো খ্রিস্টভক্তদের উপস্থিতিতে এ অভিষেক ও অধিষ্ঠান সম্পন্ন হয়েছে।

কাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্ম গুরু মহামান্য পোপ ফ্রান্সিস, রোম, ভাটিকান, ইতালি কর্তৃক বিশপীয় মনোনয়ন পান শ্রদ্ধেয় ফাদার ইম্মানুয়েল কানন রোজারিও। উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে কাথলিক খ্রিস্টানদের বিশেষ প্রার্থনা অনুষ্ঠানের মাধ্যমে ফাদার ইম্মানুয়েলকে বিশপীয় পদে অভিষেক ও বরিশাল ডাইওসিসের পালক হিসাবে অধিষ্ঠিত করা হয়। বিশপীয় অভিষেকে তার মাথায় আশীর্বাদিত তেল ঢেলে দেয়া হয় এবং মাথায় মাইটার ও হাতে যষ্টি প্রদানের মাধ্যমে বিশপ হিসাবে অধিষ্ঠান করা হয়। অভিষেক অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ কাথলিক বিশপ সম্মিলনীর প্রেসিডেন্ট আর্চবিশপ বিজয় এন. ডি'ক্রুজ, ওএমআই। পালকের আসনে নতুন বিশপকে অধিষ্ঠিত করেন বরিশালের প্রাক্তন বিশপ বর্তমানে চট্টগ্রামের আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার, সিএসসি। উপাসনায় বাণী সহভাগিতা করেন রাজশাহী ধর্মপ্রদেশের বিশপ জের্ভাস রোজারিও ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজকর্মী এঞ্জেলা বৈশাখী মেন্ডিস ও নরেল মেন্ডিস, নাইজেল মেন্ডিসসহ বাংলাদেশে নিযুক্ত ভাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরী, বাংলাদেশের প্রথম কার্ডিনাল প্যাট্রিক ডি'রোজারিও, সিএসসি, বাংলাদেশ কাথলিক বিশপ সম্মিলনীর অন্যান্য বিশপগণ, বাংলাদেশের বিভিন্ন ডাইওসিস ও ধর্মপল্লী থেকে আগত ব্রাদার, সিস্টার ও হাজারো খ্রিস্টভক্তগণ এবং নিমন্ত্রিত রাষ্ট্রীয়, জাতীয় ও স্থানীয় প্রশাসনের গন্যমান্য ব্যক্তিবর্গ।

অভিষেক ও অধিষ্ঠান অনুষ্ঠানের পর  বিশপ মহোদয়কে বরিশালের বিভিন্ন দপ্তর ও জনগণের পক্ষে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয় এবং একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?