লক্ষ্মীপুরে ভুয়া এনজিও, গ্রাহকের টাকা নিয়ে উধাও

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৭:৪৯

লক্ষ্মীপুরে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার নামের এনজিও ঋণ দেওয়ার কথা বলে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে ১৫ লাখের বেশি টাকা নিয়ে উধাও হয়ে গেছে বলে অভিযোগ করেছেন ঋণ নিতে আসা গ্রাহকেরা। মঙ্গলবার (০৯ আগস্ট) বিকাল ৫ টার সময় লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর রাস্তার মাথা নামক স্থানে আঃ শহিদ মোহরার বাড়ির আব্দুর মমিন এর বাসায় অবস্থিত এনজিও কার্যালয়ে জড়ো হয়ে ঋণ নিতে আসা একশ জনেরও বেশী গ্রাহক এই অভিযোগ করেন।

তারা বলেন, আকিজ গ্রুপের মালিকানা পরিচয় দিয়ে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার নামের এনজিও আমাদের ঋণ দিবে বলে সঞ্চয় হিসেবে টাকা জমা নিয়ে আজ ৯ আগস্ট বিকালে অফিসে আসতে বলে। আমরা অফিসে এসে দেখি অফিসে তালা ঝুলানো। দুপরের পর থেকে ক্রমেই ঋণ নিতে আসা গ্রাহকের ভিড় বাড়তে থাকে। কয়েক ঘন্টা অপেক্ষায় থাকার পর বুঝতে পারি তারা আমাদের দেওয়া সঞ্চয়ের ১৫ লক্ষেরও অধিক টাকা নিয়ে পালিয়ে গেছে।

তারা আরও বলেন, আমরা সকালে এসে অফিস দেখে গেছি। তখন অফিসে স্টিলের আলমারি সহ টেবিল চেয়ার গোছানো ছিলো। এখন বিকালে এসে দেখি ডেকোরেশন দোকানের মালামাল ছাড়া আর কিছুই নাই। বাসার মালিক বলছে তারা বাসা ভাড়া নিয়েছে কিন্তু এখনো ডিড হয়নি।

ঋণ নিতে আসা গ্রাহক মোঃ আব্দুর জাহের, মোঃ সিরাজ, মায়া বেগম, লাখি, সাইফুল ইসলাম সহ অনেকে জানায়, এস এম আকরামুজ্জামান নামের একজন ব্যাক্তি নিজেকে আকিজ গ্রুপের প্রতিষ্ঠান আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার ম্যানাজার ও ২০/২২ জনকে অফিসার পরিচয় দিয়ে ঋণ দিবে বলে কয়েকটি এলাকা থেকে সঞ্চয়ের নামে টাকা উত্তোলনকরে তা নিয়ে পালিয়ে গেছে। তার ব্যাবহার করা মোবাইল নাম্বার ০১৭২২৭০৪৫৭১, ০১৪০০০২০৫৫৬, ০১৩১৬৪৫৪০০৬, ০১৭৩০৪৮৫২০৭ কল দিয়ে বন্ধ পাওয়া যাচ্ছে।

ওই বাসার মালিক, আঃ মমিন বলেন, আমি নোয়াখালীতে থাকি এখানে থাকিনা। আমার ছোট ভাইয়ের সাথে বাসা ভাড়া নেওয়ার কথা হইছে ৪ টার সময় ভাড়ার চুক্তিনামা হওয়ার কথা ছিলো।

বাসার মালিকের ছোট ভাই ফিরোজ আলম বলেন, ৮ আগস্ট সকালে আমার সাথে বাসা ভাড়ার ব্যাপারে কথা হইছে। ২০ হাজার টাকা অগ্রিম এবং ১২০০০ টাকা ভাড়া। ৯ তারিখ বিকালে চুক্তিনামা হবে তাই আমার ভাইকে খবর দিয়ে আনা হইছে। ১০ তারিখে তাদের অফিসের লোকজন এসে উদ্ধোধন করবে বলে আমার মাধ্যমে ডেকোরেটর ভাড়া করেছে। ডেকোরেটর দোকানের মালিক জহির হোসেন বলেন, এখানে বড় অনুষ্ঠান হবে ৫০০ জনকে খাওয়ানো হবে বলে গেইট এবং প্যান্ডেল করতে বলেছে অগ্রিম কোন টাকাও দেয়নি।

এদিকে রাজু নামের নিমতলার একজন ইলেক্ট্রিক দোকানের মালিক বলেন, গতকাল সকালে এবং বিকালে আমার দোকান থেকে মাঠকর্মীদের দিবে বলে ছাতা, টর্চ-লাইট এবং অফিসের জন্য ফ্যান সহ সর্বমোট ২৭ হাজার টাকার মালামাল বাকিতে নেয়। আজ বিকালে টাকা নিতে অফিসে এসে দেখি তারা কেউ নেই সবাই পালিয়ে গেছে।

এখন পর্যন্ত কোথাও কোন অভিযোগ না করলেও ভুক্তভোগী গ্রাহকগণ আইনগত ব্যাবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তারা।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত