লঞ্চ-বাল্কহেড সংঘর্ষ: নিখোঁজ শ্রমিকের মৃতদেহ উদ্ধার

প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১৭:৪০

সাহস ডেস্ক

সন্ধ্যা নদীতে লঞ্চের সঙ্গে সংঘর্ষে বাল্কহেড ডুবিতে নিখোঁজ দুই শ্রমিকের মধ্যে কালাম নামে এক শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (০৯ আগস্ট) সকালে বরিশালের বানারীপাড়া উপজেলাধীন সন্ধ্যা নদীর খেজুরবাড়ি পয়েন্ট থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন বাল্কহেডের মালিক হাবুল কাজী। মৃত কালাম (৫৫) পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার নান্দুহার এলাকার বাসিন্দা। নিখোঁজ অপর শ্রমিক মিলনের সন্ধানে নদীতে তল্লাশি অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন বাল্কহেড তিনি।

প্রায় ৫০০ যাত্রী নিয়ে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে ঢাকা যাওয়ায় পথে উজিরপুর উপজেলাধীন মী‌রের হা‌ট সংলগ্ন সন্ধ্যা নদীতে এমভি মর্নিং সান-৯ লঞ্চের সঙ্গে একটি বাল্কহেডের সংঘর্ষ হয়। এতে বাল্কহেডটি ডুবে গিয়ে এর দুই শ্রমিক নিখোঁজ হন এবং লঞ্চের তলা ফেটে ভেতরে পানি প্রবেশ করতে শুরু করে। পরে লঞ্চটি উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের চৌধুরীর হাট লঞ্চঘাটে নোঙর করে। এ সময় আতঙ্কিত হয়ে বেশিরভাগ যাত্রী লঞ্চ থেকে নেমে গেলেও কিছু যাত্রী লঞ্চে থেকে যান। পরে লঞ্চটির ফেটে যাওয়া অংশ মেরামত করা হলে সেটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়।

বিষয়টি নিশ্চিত করে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে রাতেই তিনিসহ, স্থানীয় পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা যান। লঞ্চের যে অংশ ফেটে যায়, সেখানে ঝালাই করে মেরামত করা হয়। পরে রাত সোয়া ৩ টার দিকে লঞ্চটি নিরাপদে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। তখন লঞ্চে ১শ’র ওপরে যাত্রী ছিল বলে জানান তিনি। এদিকে এ ঘটনায় এখনও কোন পক্ষ কোন ধরনের মামলা দায়ের করেনি। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ আলম চৌধুরী বলেন, এ ঘটনায় বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত