রাজনীতিতে পরিত্যক্তরা নতুন জোট গঠন করেছে: তথ্যমন্ত্রী

প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১৬:৫৩

নিজস্ব প্রতিবেদক
ছবি : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিতে পরিত্যক্তরা মিলে সাত দলীয় নতুন জোট ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করেছে। মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর মিন্টো রোডে নিজ বাসভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘রাজনীতিতে নতুন করে গড়ে ওঠা সাত দলীয় জোটের নেতারা পরিত্যক্ত ও বিচ্ছিন্ন। এরা একটা জোট গঠন করেছে। সাত দলীয় জোট। এদের সবাইকে আপনারা চেনেন এবং জানেন। এরা প্রায় প্রত্যেকেই বহু দল বহু ঘাটের পানি খেয়ে এখন একটি জোট করেছে। এরা সবাই রাজনীতিতে আসলে পরিত্যক্ত।’

তিনি বলেন, ‘এই ব্যক্তিবিশেষ যারা এই জেটের নেতৃত্বে এসেছেন উনাদের জনগণের সঙ্গে কোনও সম্পর্ক নেই। বাংলাদেশের রাজনীতিতে এই জোট আসলে গুরুত্বহীন। সুতরাং রাজনীতিতে পরিত্যক্তরা মিলে একটি জোট গঠন করেছে তাদের একটু গুরুত্ব বাড়ানোর জন্য।’    

এর আগে সোমবার (৮ আগস্ট)  ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ আত্মপ্রকাশ করে। ‘ফ্যাসিবাদী দুঃসময়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করুন’- এই স্লোগান নিয়ে আত্মপ্রকাশ করলো এই জোট। এই নতুন জোটের ঘোষণা দেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। নতুন এ রাজনৈতিক জোটে আছে নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জেএসডি, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন, গণসংহতি আন্দোলন এবং গণঅধিকার পরিষদ।

জোটের আত্মপ্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত