ধর্মীয় সম্প্রীতি রক্ষার্থে লোহাগড়ায় মতবিনিময় সভা

প্রকাশ : ২৪ জুলাই ২০২২, ১৩:৪৮

জান্নাতুল বিশ্বাস, লোহাগড়া

নড়াইলের লোহাগড়ায় ধর্মীয় সম্প্রীতি রক্ষার্থে সকল অংশীজনদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২৩ জুলাই) বিকালে জেলা পুলিশের আয়োজনে লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন বিপিএম (বার)। 

খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন বলেন, নড়াইল একটি অসাম্প্রদায়িক জেলা। এই জেলায় কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করলে সাথে সাথে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। যদি কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অন্যান্য মাধ্যমে ধর্ম অবমাননা, কটুক্তি, মন্তব্য করে তাহলে আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না। আবেগের বশবর্তী হয়ে অথবা উদ্দেশ্য প্রণোদিত ভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানলে তার জন্য দেশে প্রচলিত আইন আছে। আইন অবমাননাকারীকে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিবেন। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না।

তিনি আরও বলেন, আমাদের প্রিয় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) সকল ধর্মের প্রতি সম্মান দেওয়ার কথা বলে গেছেন। অপর ধর্মের প্রতি আঘাত হানা থেকে বিরত থাকার কথাও বলেছেন। দেশে সব ধর্মের ধর্মীয় স্বাধীনতা রয়েছে। তাই প্রত্যেক ধর্মের প্রতি সকলের সম্মান করা উচিত। সম্প্রতি দিঘলিয়ার সাহাপাড়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দ্রুতই বিচারের আওতায় আনা হবে। যাতে করে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি নড়াইলে আর না ঘটে।

নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার) এর সভাপতিত্বে ও লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, লক্ষীপাশা কওমী মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুফতী মিরাজুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুন্ডু, শিক্ষক দিলীপ কুমার সাহা, নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির জেলা প্রতিনিধি খায়রুল আরেফিন রানা প্রমুখ।

এ ছাড়া সভায় খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো.নজরুল ইসলাম, নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আজগর আলী, সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক, সাংবাদিক, ইমাম, পুরোহিতসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত