ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জমি রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২০ জুলাই ২০২২, ১৭:১১

লক্ষ্মীপুর সদর উপজেলার ২০নং চর রমনী মোহন ইউনিয়নের চর রমনী মোহন মৌজার বয়া, ভূমিহীনদের জমি ‘ভূমিদস্যু’ আজমল হোসেন হেলাল গংদের হাত থেকে রক্ষার দাবিতে লক্ষ্মীপুর প্রেস ক্লাব প্রাঙ্গণে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন ভূমিহীন এবং বয়া জমির মালিকগণ। বুধবার (২০ জুলাই) বেলা ১১টার সময় লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গণে বয়া, ভূমিহীন মালিকদের আয়োজনে ঘন্টব্যাপি এই  প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের পূর্ব পুরুষেরা স্বাধীনতার আগথেকেই যে জমিনে চাষবাদ করছে। গত কয়েক বছর থেকেই ভূমিদস্যু হেলাল ও তার সহযোগীরা বিভিন্নভাবে চেষ্টা করছে এই জমিগুলো দখল নেওয়ার। এই লক্ষ্যে হেলাল লক্ষ্মীপুর সয়াবিন উৎপাদন সমবায় সমিতির নাম দিয়ে একটি সমিতি করে, কিছু ভূয়া কাগজপত্র তৈরি করে জমি দখলে নেওয়ার পায়তারা করছে। জন্য একটি সন্ত্রাসী বাহিনী তৈরি করেছে। আজমল হোসেন হেলাল গংদের অত্যাচারে আজ উত্তর চর রমনী মোহন মৌজার বয়া, ভূমিহীন মালিকেরা অতিষ্ঠ হয়ে আজ এই প্রতিবাদ সভা ও মানববন্ধন করছেন।

বক্তারা আরও বলেন, আজমল হোসেন হেলাল তার সহযোগী ইমাম আখন, দেলোয়ার আখন, মোহন হাওলাদার, হামিদ আখন, দানু হাওলাদার নিজেদের তৈরী সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে অতীত থেকেই নিরীহ কৃষকদের অত্যাচার করে আসছে। বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করছে। এসময় ‘ভূমিদস্যু’ হেলালের সহযোগীসহ তাদের সন্ত্রাসী বাহিনীর হাত থেকে নিরীহ কৃষক এবং ভূমিহীনদের জমি রাক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা। এবং তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবিও করা হয়।

এ সময় ভূমি মালিকদের পক্ষে বক্তব্য রাখেন, মোঃ জহির উদ্দিন, মোঃ আনোয়ারের রহমান বাবুল, মোঃ হারুন মোল্লা, শাহজালাল মোল্লা সহ প্রমূখ।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত