ড. ইউনূস-হিলারি ক্লিনটনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দাবি নিক্সনের

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৭:৫৮

সাহস ডেস্ক

পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থ বরাদ্দ বন্ধের ষড়যন্ত্রের জন্য নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারের বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

ফরিদপুরের এই সংসদ সদস্য বলেন, ‘আমি ড. ইউনূস, হিলারি ক্লিনটন এবং টনি ব্লেয়ারের (চেরি ব্লেয়ার) স্ত্রীর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানাচ্ছি, যাতে তারা দেশের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র করতে না পারে।’ মঙ্গলবার (২৮ জুন) সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

দেশের যারা পদ্মা সেতুর বিরদ্ধে ষড়যন্ত্রে জড়িত তাদের রাষ্ট্রদ্রোহ মামলার বিচারের আওতায় আনার দাবি জানিয়ে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর বলেন, বাংলাদেশিদের মধ্যে অন্যতম হলেন ড. ইউনূস, বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক জিয়া। পদ্মা সেতু প্রকল্পে তথাকথিত দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর ভাই মজিবুর রহমান চৌধুরীকে দুর্নীতি দমন কমিশন কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছে। তিনি বলেন, এরই মধ্যে কানাডার আদালতে প্রমাণিত হয়েছে যে এই প্রকল্পে কোনো দুর্নীতির ষড়যন্ত্র ছিল না। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে প্রমাণ করেছেন কোনো অপরাধী রেহাই পাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?