কোরবানির পশু পরিবহনে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৪:২০

সাহস ডেস্ক

কোরবানির পশু পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁও) রুটে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস। আগামী ৬ জুলাই থেকে এ ট্রেন চলাচল শুরু হবে, যা চলবে আগামী ৮ জুলাই পর্যন্ত। প্রতিটি গরুর জন্য ৫৯১ টাকা ৫০ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) পশ্চিমাঞ্চলীয় রেলওয়ের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বছরের মতো এবারও চাঁপাইনবাবগঞ্জ থেকে ক্যাটল স্পেশাল ট্রেন চালু করা হবে। কোরবানিযোগ্য পশুর চাহিদা মতো ওয়াগন জুড়ে দেওয়া হবে। প্রতিটি ওয়াগনে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৮৩০ টাকা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ জানান, প্রতিটি ওয়াগনে ২০টি করে গরু পরিবহন করা যাবে। ট্রেনটি বিকাল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে  ছাড়বে। রাত আড়াইটা থেকে পৌনে ৪টার মধ্যে তেজগাঁওয়ে পৌঁছাবে। ট্রেনটি ফের ভোর ৫টায় তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা দেবে।

উল্লেখ্য, প্রথম বারের মতো চাঁপাইনবাবগঞ্জে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন চালু হয়। ট্রেনটি ১৯ জুলাই পর্যন্ত গরু পরিবহন করে। তিন দিন ধরে চলা এ ট্রেনটিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে কোরবানিযোগ্য ৭৮টি পশু পরিবহন করা হয়। তা থেকে ৪৬ হাজার ১৩৭ টাকা আয় হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?