শিক্ষক হত্যা: অভিযুক্ত শিক্ষার্থীর বাবা গ্রেপ্তার

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১২:২২

সাহস ডেস্ক

সাভারের আশুলিয়ায় শিক্ষার্থীর স্টাম্পের আঘাতে শিক্ষক উৎপল কুমার সরকার (৩৫) নিহতের ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীর বাবা উজ্জল হোসেনকে আটক করেছে পুলিশ। বুধবার (২৯ জুন) ভোররাতে কুষ্টিয়া থেকে তাকে আটক করা হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান।

এসএম কামরুজ্জামান বলেন, 'অভিযুক্ত শিক্ষার্থীকে গ্রেপ্তার করা যায়নি। তাকে পালাতে সহায়তার জন্য তার বাবা উজ্জল হোসেনকে রাতে কুষ্টিয়া থেকে আটক করা হয়েছে। সকালে ১০দিনের রিমান্ড চেয়ে তাকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়েছে। মামলার প্রধান আসামি জিতুকেও গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে।'

উজ্জল হোসেনকে গ্রেপ্তার করার কারণ সম্পর্কে জানতে চাইলে ওসি বলেন, 'আমাদের কাছে মনে হচ্ছে তার (উজ্জল) প্রশ্রয়েই ওই শিক্ষার্থী শিক্ষককে আঘাত করেছিল। এছাড়া, তিনি তার ছেলেকে পালাতে সাহায্য করছেন। তাকে মামলায় আসামি করা হবে।'

উল্লেখ্য, গত শনিবার (২৫ জুন) দুপুর ২টার দিকে আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমারকে স্টাম্প দিয়ে বেধড়ক মারধর করে ১০ শ্রেণির ওই শিক্ষার্থী। পরে এনাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৭ জুন) তিনি মারা যান। পরে নিহতের বড় ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

অভিযু্ক্ত শিক্ষার্থী দশম শ্রেণির ছাত্র হলেও তার জন্ম সনদ অনুযায়ী বয়স ১৯ বলে দাবি করছেন শিক্ষকেরা। তবে, মামলায় ওই শিক্ষার্থীর বয়স ১৬ বছর দেখানো হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?