পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ জুন ২০২২, ১৬:১০

সাহস ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপহার হিসেবে আম্রপলিসহ বিভিন্ন জাতের ১ হাজার কেজি ও ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহাকে ৮০০ কেজি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ জুন) দুপুরে দেশের দুই প্রধান স্থলবন্দর বেনাপোল ও আখাউড়া দিয়ে আমগুলো হস্তান্তর করা হয়।

মুখ্যমন্ত্রী মমতার উদ্দেশ্যে বেনাপোল স্থলবন্দর দিয়ে দুপুর ১২টার দিকে আমগুলো পশ্চিমবঙ্গে হস্তান্তর করা হয়। এ সময় বেনাপোল প্রান্তে উপস্থিত ছিলেন নাভারন সার্কেল পুলিশ সুপার জুয়েল ইমরান, উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল, বেনাপোল কাস্টমস হাউসের ডিসি তানভীর আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদারসহ স্থানীয় গোয়েন্দা সংস্থা।

ভারতের পক্ষে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পুলিশের ডিআইজি সুকেশ জেল, থার্ড সেক্রেটারি শেখ মারেফাত তরিকুল ইসলাম, প্রটোকল অ্যাসিস্ট্যান্ট মি.আজিজুল আলম ও মি. এস কে ইমাদ। এ সময় উপস্থিতবৃন্দ উপহারস্বরুপ আমগুলো গ্রহণ করেন।

অন্যদিকে দুপুর পৌনে ১টায় আখাউড়া স্থলবন্দর দিয়ে মানিক সাহার উদ্দেশ্যে  ১৬০ কার্টুনে করে আমগুলো ত্রিপুরায় পাঠানো হয়। আগরতলা স্থলবন্দরের শূন্য রেখায় আমগুলো গ্রহণ করেন ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ। আমগুলো পাঠানোর ক্ষেত্রে আখাউড়া স্থলবন্দরের সুয়েব ট্রেড ইন্টারন্যাশনাল কাস্টমসসহ সকল কার্যক্রম সম্পন্ন করেছে।

আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ জানান, প্রতি বছরই প্রধানমন্ত্রী এমন উপহার পাঠিয়ে থাকেন। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও আত্মিক সম্পর্কেরই নিদর্শন এটি। আমি আমগুলো ত্রিপুরার মুখ্যমন্ত্রী ও গণ্যমান্যদের কাছে পৌঁছে দেব।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত