পদ্মা সেতুর উদ্বোধন: ফরিদপুরে ২ দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ : ২০ জুন ২০২২, ১৪:৩৬

সাহস ডেস্ক

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দুই দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে ফরিপুর জেলা প্রশাসন এ স্থানীয়রা। ইতোমধ্যে শহরের প্রধান সড়কের বিভিন্নস্থানে সুদৃশ্য তোড়ণ স্থাপন করা হয়েছে। জেলা প্রশাসন জানায়, পদ্মা সেতুর উদ্বোধনী উৎসবকে সফল করতে ফরিদপুরের রাজনীতিবিদ এবং কর্মকর্তাদের নিয়ে মিটিং করে বিভিন্ন প্রস্তুতি নেয়া হয়েছে।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, পদ্মা সেতু আবেগের বিষয়। বাঙালি জাতির অহংকার এই পদ্মা সেতু। এজন্য পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব পালনের জন্য ফরিদপুরে জাঁকজমকপূর্ণ আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, ওই দিন সকালে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি শহরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে যাত্রা শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে গিয়ে শেষ হবে। সেখানে সবাই সরাসরি সম্প্রচার করা পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ শুনবেন। ফরিদপুরের স্টেডিয়ামে এই জন্য পদ্মা সেতুর একটি বড় রেপ্লিকা তৈরি করা হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ফরিদপুরকে বর্ণিলভাবে সাজানো হয়েছে। ফরিদপুরের সরকারি-বেসরকারি স্বায়ত্তশাসিত ও ব্যক্তিমালিকানা ভবনগুলো আলোকসজ্জা করে সাজিয়ে তোলা হয়েছে। ‘ঐতিহাসিক এই দিনটিকে বরণ করে আমরা স্মরণীয় করে রাখতে চাই,’ বলেন তিনি। ফরিদপুরের পৌর মেয়র অমিতাভ ঘোষ বলেন, সেতুর উদ্বোধন উপলক্ষে শহরের টেপাখোলা মোড় থেকে রাজবাড়ী রাস্তার মোড় পর্যন্ত সাতটি তোড়ণ নির্মাণ করা হয়েছে। স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত