নড়াইলে গুজব প্রতিরোধ বিষয়ক মহিলা সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১৬:০৮

জান্নাতুল বিশ্বাস, লোহাগড়া

নড়াইল তথ্য অফিসের আয়োজনে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও গুজব প্রতিরোধ বিষয়ক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (১৫ জুন) বিকেলে সদর উপজেলার মাইজপাড়া ডিগ্রি কলেজ মাঠে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও গুজব প্রতিরোধ বিষয়ে প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে এ মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য অফিসার মো ইব্রাহিম আল মামুনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। প্রধান আলোচক হিসেবে মূল বক্তব্য উপস্থাপন করেন পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান, মাইজপাড়া ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি গোলাম মোত্তর্জা স্বপন, মাইজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম মোল্যা, মাইজপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ কৃষ্ণপদ সাহা। এসময় আরও উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর, জেলা ক্রীড়া অফিসার মো কামরুজ্জামান, জেলা গ্রন্থাগারিক তাজমুল ইসলাম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারি পরিচালক দেবাশিষ বাইন, ভোক্তা অধিকারের সহকারি পরিচালক প্রণব কুমার প্রামাণিক প্রমুখ।

বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের হাজার বছরের ঐতিহ্য। বিভিন্ন ধর্মের বাঙালিরা শান্তিপূর্ণ সহাবস্থান করে আসছে যুগযুগ ধরে। তাদের এই সম্প্রীতি বাঙালির গর্ব ও অহংকার। প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণের এ সাম্প্রদায়িক মেলবন্ধন বাংলাদেশকে অন্যান্য জাতি থেকে আলাদা পরিচিতি দিয়েছে। এদেশের গান-কবিতা তথা সকল ধরণের সাহিত্যে এর পরিচয় লক্ষ্য করা যায়। তবে সম্প্রতি কিছু অসাধু ও অজ্ঞ লোকের গুজব ছড়ানোতে এ সম্প্রীতি হুমকির মুখে পড়েছে। তাই জনগণ যে কোন ধরণের গুজব প্রতিরোধে ব্যক্তিগত পর্যায় থেকে শুরু করে প্রশাসনিক পর্যায়েও সহযোগিতা করতে হবে। এই হাজার বছরের ঐতিহ্যগত সাম্প্রদায়িক সম্প্রীতি ও গুজব প্রতিরোধের জন্য প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক জনগণকে সম্পৃক্ত করতে হবে, তাদের উদ্বুদ্ধ করতে হবে নিবিড়ভাবে। সকলের ঐক্যবদ্ধ সহযোগিতার মাধ্যমে এই গুজব প্রতিরোধ করা সম্ভব।

সমাবেশ শেষে উপস্থিত প্রায় চারশতাধিক মহিলা গুজবের অপপ্রচার প্রতিরোধে ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্যে শপথ বাক্য পাঠ করেন। জেলা তথ্য অফিসার ইব্রাহিম আল মামুন এ শপথ বাক্য পাঠ পরিচালনা করেন। মহিলা সমাবেশ শেষ হওয়ার পর আলোচ্য বিষয়ের উপর সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত